পাবনায় রোড মার্চের পথসভাকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ: আহত অর্ধশতাধীক

কলিট তালুকদার, পাবনা

২৬ নভেম্বর বেগম খালেদা জিয়ার খুলনা অভিমুখে রোড মার্চে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুরিয়ায় মোড়ে প্রথম পথসভায় সভাপতিত্ব করা নিয়ে জেলা বিএনপির বিবাদমান দু’গ্রুপের মধ্যে গত কয়েক দিন ধরেই উত্তেজনা বিরাজ করছিল।

বৃহস্পতিবার সন্ধায় জেলা বিএনপির একঅংশ পথসভার সভাপত্বির নাম ঘোষনা করাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সাবেক ভূমি উপমন্ত্রী দুলু, সাবেক যুব ও ক্রীয়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পোটলসহ অর্ধশতাধীক নেতা কর্মী আহত হয়েছে। এর আগে গত মঙ্গলবারও দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানাগেছে, বেগম খালেদা জিয়ার খুলনা অভিমুখে রোড মার্চের প্রথম পথসভা অনুষ্ঠিত হবে ২৬ নভেম্বর পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুরিয়ায় মোড়ে বেগম জিয়ার এই পথসভাকে ঘিরে জেলা বিএনপির সাধারন সম্পাদক হাবিবুর রহমান তোতা ও পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্ঠু গ্রুপ নেত্রীর সামনে নিজেধের অস্তিত্ব প্রমানের জন্য ব্যাপক প্রস’তি নিয়ে আসছিল। দফা দফায় প্রস্ততি সভা করে  দু’গ্রুপের নেতা কর্মীরা।

বৃহস্পতিবার সন্ধায় পথসভাস’ল দাশুরিয়ায় মোড়ে অনুষ্ঠিত এক প্রস’তি সভায় সাধারন সম্পাদক হাবিবুর রহমান তোতা গ্রুপ পথসভার সভাপতি হিসেবে জেলা বিএনপির সভাপতি মেজর (অবঃ) কেএস মাহমুদ’র নাম ঘোষনা করলে সেখানে উপসি’ত নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে।  শুরু হয় হাতাহাতি,ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। মুহুতের মধ্যে দাশুড়িয়া বাজার রনক্ষেত্রে পরিণত হয়। বন্ধ হয়ে যায় পাবনা-রাজশাহী মহাসড়ক। এ সময় দাশুড়িয়া বাজারের ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে দিকবিদিক ছুটা ছুটি করে নিরাপদ স’ানে আশ্রয় নেয়। এসময় বিক্ষুব্ধ নেতা কর্মীরা ৭ থেকে ১০ টি গাড়ী ভাংচুর করে।

প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক যুব ও ক্রীয়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পোটল, পাবনা পৌর মেয়র কামরুল হাসান মিন্ঠু, ্‌ঈশ্বরদী পৌর মেয়র মোখলেছুর রহমান বাবলু, জেলা বিএনপির সাধারন সম্পাদক হাবিবুর রহমান তোতাসহ অর্ধশতাধীক নেতা কর্মী আহত হয়।

খবর পেয়ে ঈশ্বরদী ও পাবনা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিসি’তি নিয়ন্ত্রনে আনে। ঘটনাস’লে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে জেলা বিএনপির র্শীর্ষ নেতাদের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্ঠা করে তাদের পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা, ভাঙচুর

বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা: ভাঙচুর

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি : : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ ...