পাকিস্তান সুপার লীগ হবে কাতারে!

Pakistan2015২০২২ বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে কাতারে। ফুটবলের পর এবার ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক হতে চায় কাতার। আর তাই তারা পাকিস্তান সুপার লীগের আয়োজক হবার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে। যদিও পিসিবি আরব আমিরাতকে প্রথম পছন্দের তালিকায় রেখে বিভিন্ন ভেন্যুর খোঁজে নেমেছে। তবে কাতার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান গুল খান বার্তা জানান দোহায় এই টুর্নামেন্টের আয়োজন হবার সম্ভাবনা ৭০ ভাগ রয়েছে।

খান বলেন, ‘আমরা এখানে কিছু বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে চাই। এটি সবার জন্যই হবে ভাল একটি অভিজ্ঞতা। এটি কাতারের জন্য যেমন ভাল, তেমনি ক্রিকেটের জন্যও ভাল হবে।’ তিনি আরও বলেন, ‘এই টুর্নামেন্টে নামী-দামী বড় তারকারা অংশগ্রহণ করবে।’

এই টুর্নামেন্টের বিস্তারিত সূচি এখনো চূড়ান্ত করা হয়নি। তবে টুর্নামেন্টে অন্তত ৫টি দল অংশগ্রহণ করবে। টুর্নামেন্টে অংশ নেয়া অধিকাংশ খেলোয়াড় পাকিস্তানের হলেও খানের মতে ক্রিকেট খেলুড়ে জাতি ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মত বড় দেশগুলো থেকেও ক্রিকেটারদের সেখানে অন্তুর্ভুক্ত করা হবে।

উল্লেখ্য, কাতারে বিপুলসংখ্যক এশীয় জনগোষ্ঠির বসবাস। তাই টুর্নামেন্টটি জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে। আনুমানিক ৯০ হাজার পাকিস্তানী কাতারে বসবাস করে। পাশাপাশি ৫ লাখ ভারতীয়, বাংলাদেশের দেড় লাখ এবং শ্রীলংকার এক লাখ বাসিন্দা সেখানে বসবাস করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...