পাকিস্তান মহিলা কাবাডি দলে পুরুষ

ঢাকা: বিশ্বকাপ মহিলা কাবাডি ফাইনাল হবে শনিবার। এতে ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে। ম্যাচের আগে লিঙ্গ বিতর্কে উত্তাল। অভিযোগ, পাকিস্তান মহিলা কাবাডি দলে নাকি অধিকাংশ  খেলোয়াড় আসলে পুরুষ।
পাতিয়ালায় মহিলা কাবাডি বিশ্বকাপে  খেলতে আসা পাকিস্তান আর ইংল্যান্ড দল একই  হোটেলে উঠেছে। তিন চার দিন পরই হঠাৎ সন্দেহ দানা বাধে ইংল্যান্ড দলের। যাদের সঙ্গে ওরা এক  হোটেলে আছে তারা আসলে  মেয়ে  তো! সন্দেহটা সত্যি হওয়ার প্রমাণও নাকি  মেলে।
আর তাই ভারতে কাবাডি বিশ্বকাপে  খেলতে আসা ইংল্যান্ড দলের অভিযোগ, পাকিস্তানের পুরষরা আসলে  মেয়ে  সেজে এবারের বিশ্বকাপে  খেলতে এসেছে। বিশ্বকাপে পাকিস্তানের মহিলা  খেলোয়াড়দের শারীরিক গঠন,  খেলার ধরন  দেখে নাকি নিশ্চিতও হয়েছে ইংল্যান্ড কাবাডি দল। আর তাই কাবাডি মহিলা বিশ্বকাপে পাক  খেলোয়াড়দের লিঙ্গ পরীক্ষার দাবি জানিয়ে আয়োজকদের চিঠিও  লেখে ইংল্যান্ড কাবাডি  ফেডারেশন।
৮ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে  খেলতে নামার আগে এই চিঠি  লেখে ইংল্যান্ড দল। আয়োজকরা অবশ্য এই অভিযোগকে  সেভাবে গুরুত্ব  দেয়নি।  সেই ম্যাচে ইংল্যান্ড  হেরে যায় ২৮-৬৯। প্রসঙ্গত, পাকিস্তানের  মেয়েরা চলতি বিশ্বকাপে সব ম্যাচ জিতে  সেমিফাইনালে উঠেছে।  সেমিফাইনালে পাকিস্তান সহজেই হারিয়ে  দেয় আমেরিকাকে। ফাইনালে পাকিস্তানের  মেয়েদের মুখোমুখি ভারত। তার আগে এই লিঙ্গ বিতর্কে সরগরম ক্রীড়ামহল।
প্রথম মহিলা কাবাডি বিশ্বকাপে  খেলতে আসার সারা বিশ্বে বেশ আলোড়ন তুলেছিলো পাকিস্তান।  দেশের কিছু উগ্র ধর্মীয় সংগঠন পাকিস্তানের মহিলা দলকে বিশ্বকাপে অংশগ্রহণ করতে নিষেধ করে। কিন্তু সব  চোখরাঙানি উপেক্ষা করে ভারতে বিশ্বকাপ  খেলতে এসে পাক মহিলা দল। অসাধারণ  খেলছেও তারা। কিন্তু এমন অভিযোগের পর তারা কিছুটা ব্যথিত।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...