পাকিস্তানের নতুন নাম দিলেন মোদি

modeডেস্ক নিউজ :: পাকিস্তানের নতুন নাম দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনে দেশটিকে ‘টেররিস্তান’ (সন্ত্রাসী ভূমি) বলে সম্বোধন করেছেন তিনি।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে বক্তব্য দেয়ার সময় তিনি পাকিস্তানকে এ নামে অভিহিত করেন।

বৃহস্পতিবার জাতিসংঘের সাধারণ সভায় দাঁড়িয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকন আব্বাসি কাশ্মির ইস্যু নিয়ে আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ দাবি করেন।

পাক প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে জাতিসংঘে ভারতের প্রথম সেক্রেটারি এনাম গম্ভীর বলেন, ‘পবিত্রভূমি তৈরি করার চেষ্টা করতে গিয়ে পাকিস্তান আসলে খাঁটি সন্ত্রাসবাদ উৎপাদন করতে পেরেছে। তাদের ছোট ইতিহাস বলছে, পাকিস্তান আসলে সন্ত্রাসবাদের সঙ্গে সমার্থক হয়ে গেছে।’

তিনি বলেন, সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত হাফিজ সাইদ পাকিস্তানে রাজনৈতিক দল গঠন করে পরবর্তী নির্বাচনে লড়তে চলেছে। রাজনৈতিক ভবিষ্যতের বিনিময়ে পাকিস্তান কীভাবে নিজেদের দেশে সন্ত্রাসবাদীদের নিরাপদ আস্তানা তৈরি করে দিচ্ছে, সেটাই বোঝানোর চেষ্টা করে ভারত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী কাশ্মিরিদের উপরে ভারত সরকারের অত্যাচারের অভিযোগ তুলে আন্তর্জাতিক কোনো সংস্থাকে দিয়ে তদন্তের দাবি তুলেছিলেন।

ভারতের পক্ষ থেকে পাল্টা বলা হয়, বরাবরই নিজেদের গাফিলতি ঢাকতে নানারকম ছল-চাতুরি, তথ্য বিকৃতির সাহায্য নেয় পাকিস্তান। শুধু তাই নয়, পাকিস্তানের সব প্রতিবেশীই এখন তাদের এই ছকের সঙ্গে পরিচিত হয়ে  গেছে বলেও কটাক্ষ করে ভারত।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরও ১৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করছে সহজ

ষ্টাফ রিপোর্টার :: নতুন করে আরো ১৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করছে বাংলাদেশি ...