ব্রেকিং নিউজ

পাকিস্তানের চেয়েও ভয়ংকর বাংলাদেশ : তসলিমা

taslima_nasrinইউনাইটেড নিউজ ডেস্ক :: মৌলবাদের দিক থেকে পাকিস্তানের চেয়েও বাংলাদেশ ভয়ংকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। রাজধানীর তেজগাঁতে দিনদুপুরে এক ব্লগারকে কুপিয়ে হত্যার খবর প্রকাশিত হওয়ার পর মঙ্গলবার দিবাগত রাতে নিজের ফেসবুক পেজে তিনি এ মন্তব্য করেন।

তিনি লেখেন, ‘বাংলাদেশকে আমি মিনি পাকিস্তান বা পাকিস্তান বলি না। আমি বাংলাদেশকে পাকিস্তানের চেয়েও ভয়ংকর দেশ বলি। বাংলাদেশে মৌলবাদের অবাধ চাষ হয়। ফলনও বাম্পার। পাকিস্তানে মৌলবাদ নানাভাবে দমন করা হয়।

পাকিস্তানে মৌলবাদী খুনীরা ধরা পড়ে এবং জেলে যায়। বাংলাদেশে মৌলবাদী খুনীদের ইচ্ছে করেই ধরা হয় না। তাদের কোনো শাস্তিও দেওয়া হয় না। পাকিস্তানে বাংলাদেশের মতো মুক্তচিন্তক আর যুক্তিবাদীদের এক এক করে হত্যা করা হচ্ছে না।

একসময় বাংলাদশে আর কোনো মুক্তচিন্তক অবশিষ্ট থাকবে না। কিন্তু পাকিস্তানে থাকবে। পাকিস্তানের মুক্তচিন্তকরা একসময় তাদের দেশটা যেন বাংলাদেশ হয়ে না যায়, তার চেষ্টা করবে।’

গত ২৬ ফেব্রুয়ারি গ্রন্থমেলা থেকে ফেরার পথে ব্লগার ও বিজ্ঞানমনস্ক লেখেক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় পুলিশ এখনো তেমন অগ্রগতি দেখাতে পারেনি। ওই ঘটনার ৩০ দিন পর সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ওয়াশিকুর রহমান বাবু নামের এক ব্লগারকে কুপিয়ে হত্যা করা হয়।

দক্ষিণ বেগুনবাড়ীর বাসা থেকে কর্মস্থল মতিঝিল ফারইস্ট ট্রাভেল এজেন্সি অফিসে যাচ্ছিলেন তিনি। এর কিছুক্ষণ পরেই রাস্তায় তিনজন তাকে চাপাতি দিয়ে উপর্যুপরি কুপিয়ে আহত করে।

এ সময় আশপাশের লোকজন ও টহলরত পুলিশ দুর্বৃত্তদের ধাওয়া করে দুজনকে আটক করে। অভিজিৎ হত্যার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হলেও ওই মামলায় তেমন কোনো অগ্রগতি দেখাতে পারেনি পুলিশ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...