পাকিস্তানি কুকুর এখনো দেশের মাটিতে আছে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: পাকিস্তানি ইয়াহিয়ার পালিত কুকুরের দল এখনো বাংলাদেশের মাটিতে আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদের বিরুদ্ধে দেশবাসীসহ ছাত্রসমাজকে সতর্ক ও হুঁশিয়ার থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ছাত্রসামবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বেলা ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে বিকেলে ৫টা ১৯ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেওয়া শুরু করেন। বক্তব্য শেষ করেন ৬টার দিকে।

দেশবাসীর প্রতি আহ্বান করে প্রধানমন্ত্রী বলেন, ‘মানুষ একটা শোক সইতে পারে না। আমি যে সবহারা। শোককে শক্তিতে পরিণত করে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। এতেই আমার বাবা-মার আত্মা শান্তি পাবে।’

সমাবেশে সূচনা বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এবং শোক প্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক শেখ রাসেল। সমাবেশ পরিচালন করছেন সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষে সার্বিক বিষয় বিবেচনা করে সেরা দশটি ইউনিটকে পুরস্কার দেওয়া হয়। প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট। দ্বিতীয় হয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ, তৃতীয় ময়মনসিংহ জেলা ছাত্রলীগ, চতুর্থ মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ, পঞ্চম সুলতানগঞ্জ ইউনিট, ষষ্ঠ টাঙ্গাইল জেলা ছাত্রলীগ, সপ্তম রাজশাহী মহানগর ছাত্রলীগ, অষ্টম নরসিংদী জেলা ছাত্রলীগ, নবম লালমনিরহাট জেলা ছাত্রলীগ ও দশম স্থান অধিকার করে যুক্তরাজ্য ছাত্রলীগ।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের মাবব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ছাত্রলীগ এ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...