পাইকগাছায় সবুজ উপকূল কর্মসূচি পালিত

পাইকগাছায় সবুজ উপকূল কর্মসূচি পালিতমহ্নন্দ অধিকারী মিন্টু পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:: খুলনার পাইকগাছায় র‌্যালী, আলোচনা সভা, গাছের চারা ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে সবুজ উপকূলের দিনব্যাপী কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্ত্বরে প্রধান শিক্ষক অঞ্জলী রানী শীলের সভাপতিত্বে “এসো সবুজের আহবানে, গড়ি সবুজ উপকূল” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান অ্যাড. স ম বাবর আলী।

বিশেষ অতিথি ছিলেন, সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) মোঃ ইব্রাহীম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, ফাস্টসিকিউরিটি ইসলামী ব্যাংক খুলনা শাখার সিনিয়র অফিসার এইচএম শাকিল আহম্মেদ, কপিলমুনি শাখা ব্যবস্থাপক মোঃ জাফর ইকবাল, ও সবুজ উপকূলের স্থানীয় সমন্বয়কারী সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান প্রমূখ।

শিক্ষার্থী সুরাইয়া ইয়াসমিন ও সঙ্গীতা সাধুর পরিচালনায় বক্তব্য রাখেন, আফরা নাজলীন, ম্যানেজিং কমিটির সদস্য আনিছুর রহমান, মোবারক হোসেন, শিক্ষার্থী রাবেয়া খাতুন, ইতি দেবনাথ, ময়ূরী ঘোষ, তুর্ণা সরকার ও সুরাইয়া আক্তার রিমা।

কর্মসূচির প্রেক্ষাপট ও উপকূলের সার্বিক অবস্থা নিয়ে কথা বলেন, সবুজ উপকূল ২০১৬ কর্মসূচির কেন্দ্রীয় সমন্বয়কারী ও আয়োজক প্রতিষ্ঠান ‘উপকূল বাংলাদেশ’-এর পরিচালক রফিকুল ইসলাম মন্টু।

অনুষ্ঠানে সবুজ উপকূলের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ করা হয়।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...