পাইকগাছার পাঁচটি সংবাদ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পাইকগাছায় মাছের পোনা অবমুক্তজাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পাইকগাছায় মাছের পোনা অবমুক্ত
মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্ত, আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা ফকরুল হাসানের সভাপতিত্বে “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়ের উপর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অ্যাড. শেখ নূরুল হক। স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস।

বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. লতিফুল ইসলাম, নিলুফা বেগম, দেবাশীষ মন্ডল, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, গোপাল চন্দ্র ঘোষ।

আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, সম্প্রসারণ কর্মকর্তা তানভীর আহমেদ, ক্ষেত্র সহকারী সুজিত রঞ্জন মন্ডল, চাষী এমএম আজিজুল হাকিম, আফসার উদ্দীন হাওলাদার ও বিউটি বেগম। এরআগে প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

এমপি নূরুল হক ও ডাঃ প্রভাতকে বিশেষ সম্মাননা প্রদানএমপি নূরুল হক ও ডাঃ প্রভাতকে বিশেষ সম্মাননা প্রদান
খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নে অবদান রাখায় এমপি অ্যাড. শেখ নূরুল হক ও চিকিৎসা সেবায় অবদান রাখায় প্রাক্তন উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশকে উপজেলা স্বাস্থ্যসেবা মান উন্নয়ন কমিটির পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে স্বাস্থ্যসেবা মান উন্নয়ন কমিটির সভাপতি ও সংসদ সদস্য নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকরুল হাসান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, ওসি (তদন্ত) এসএম শাহাদাৎ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ নজরুল ইসলাম, প্রাক্তন কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম কবির হোসেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, প্রশান্ত মন্ডল, আব্দুর রব, মিয়া মমতাজ দৌলত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের সভাপতি জিএমএম আজাহারুল ইসলাম, প্রধান সহকারী সঞ্জিত মন্ডল, সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভীন, আরতি সরদার ও জুঁই কস্তা প্রমুখ।

টপ্প্গর্ভবতী পশু জবাই; ব্যবসায়ীকে জরিমানা
খুলনার পাইকগাছায় গর্ভবতী পশু জবাই করে মাংস বিক্রির অভিযোগে এক মাংস ব্যবসায়ীকে জরিমানা ও মাংস বিনষ্ট করা হয়েছে। বুধবার পৌর বাজারে ব্যবসায়ী ইসমাইল হোসেন গর্ভবতী পশু জবাই করে মাংস বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল আউয়াল ব্যবসায়ী ইসমাইলকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং সমস্ত মাংস বিনষ্ট করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, উপজেলা প্রাণী সম্পদ অফিসের ইনচার্জ কেএম তৈয়ব ও ফসিয়ার রহমান।

শুক্রবার পাইকগাছায় স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে
২০ জুলাই শুক্রবার খুলনার পাইকগাছায় স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার হাওলাদার ফজলুর রহমান জানিয়েছেন, শুক্রবার সাতক্ষীরা জেলার রাস্তা সম্প্রসারণের জন্য ৩৩ কেভি বৈদ্যুতিক লাইন সরানোর কাজ করা হবে। এ জন্য সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকার স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে বিদ্যুৎ লাইন হতে নিরাপদ দূরত্বে থাকার জন্য সর্বসাধারণকে অনুরোধ জানিয়েছেন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

১০ শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম প্রদান১০ শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম প্রদান
খুলনার পাইকগাছার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ফকরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য অ্যাড. শেখ নূরুল হক।

বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন। অনুষ্ঠান পরিচালনা করেন একাডেমীক সুপার ভাইজার মীর নূরে আলম সিদ্দিকী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চোখ হারানো ১৭ জনকে ১০ লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার :: চুয়াডাঙ্গা শহরের ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে ...