পশ্চিমবঙ্গে জোট সরকারের বিরুদ্ধে সরাসরি আক্রমণ শরিক দল কংগ্রেসের

পশ্চিমবঙ্গে সন্ত্রাস এবং পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের ক্ষমতা খর্ব করা হচ্ছে এই অভিযোগে রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নামছে শরিক দল কংগ্রেস। পঞ্চায়েতের হাতে অধিক ক্ষমতার দাবিতে বিশে নভেম্বর পঞ্চায়েতরাজ সম্মেলনের ডাক দেয়া হয়েছে। আঠেরোই নভেম্বর মৌসম বেনজির নূরের নেতৃত্বে যুব কংগ্রেসের মৌন মিছিল।
জোট গড়ে সরকার গড়ার ছমাসের মধ্যেই সন্ত্রাসের প্রতিবাদে তৃণমূলের বিরুদ্ধে পথে নামছে কংগ্রেস। আগামী শুক্রবার কংগ্রেস সাংসদ মৌসম নূরের নেতৃত্বে মৌন মিছিলের ডাক দেয়া হয়েছে। যুব কংগ্রেসের তরফে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, সারা রাজ্যে তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা যেভাবে দিনের পর দিন রাজনৈতিক সহিংসতা ছড়াচ্ছে এবং কংগ্রেস কর্মীদের উপর যেভাবে অকথ্য অত্যাচার ও বর্বরোচিত কাজ চলছে, তার প্রতিবাদেই এই মৌন মিছিল। শুধু মৌসম নূরই নন ক্ষুব্ধ কংগ্রেসের সর্ব স্তরের নেতারাই। কংগ্রেসের এই আন্দোলন ঘিরে শুরু হয়েছে দুদলের চাপানউতোর। সবমিলিয়ে ক্রমশই যেন ঘোরালো হয়ে উঠতে শুরু করেছ জোট পরিস্থিতি। দিল্লির এইমসের ধাঁচে রায়গঞ্জে হাসপাতাল, রাজ্যে সন্ত্রাস ইস্যু । মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে এবার সরাসরি আক্রমণের পথে হাঁটতে শুরু করল জোট কংগ্রেস।  রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে এক বিক্ষোভ অবস্থানে প্রদেশ কংগ্রেস সভাপতি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, তৃণমূল তাঁদের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলে তৈরি কংগ্রেসও। অন্যদিকে, রায়গঞ্জে প্রস্তাবিত হাসপাতাল নিয়ে রাজ্য সরকার যাতে কোনওরকম রাজনীতি না করে, সেই হুঁশিয়ারি দিয়েছেন কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সি।সন্ত্রাস থেকে পঞ্চায়েতি ব্যবস্থায় আমলাতন্ত্রের প্রাধান্য। রাজ্য সরকারের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়েছে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। সন্ত্রাস ইস্যুতে রাস্তায় নেমে প্রতিবাদেরও সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। এবার সুর আরও চড়া করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।
রাজ্য প্রশাসন ক্রমশ দলতন্ত্রের গ্রাসে চলে যাচ্ছে বলেও অভিয়োগ করেছেন প্রদেশ কংগ্রেস নেতারা। এইমসের ধাঁচে রায়গঞ্জে হাসপাতাল তৈরির দাবিতে গত নয়ই নভেম্বর থেকে জেলার ব্লকে ব্লকে পদযাত্রা শুরু করেছে কংগ্রেস। নেতৃত্বে রয়েছেন সাংসদ দীপা দাশমুন্সি। রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে বিক্ষোভ অবস্থান করেন প্রদেশ কংগ্রেস নেতারা।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শফিকুল ইসলাম/কলকাতা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত

ষ্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন মারা গেছে। ...