পল্লী সমাজের উদ্যোগে বাল্যবিয়ে বন্ধে উঠান বৈঠক ও মানববন্ধন

ঘিওরে পল্লী সমাজের উদ্যোগে বাল্যবিয়ে বন্ধে উঠান বৈঠক ও মানববন্ধন বিশেষ প্রতিনিধি :: বাল্য বিয়ে মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে “১৮’র আগে বিয়ে নয়; কুড়ির আগে সন্তান নয়” এই শ্লোগান নিয়ে মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ঘিওর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের গোলাপনগর গ্রামে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি কর্তৃক পরিচালিত দরিদ্র নারীদের সংগঠন ১১ নং গোলাপনগর পল্লী সমাজের আয়োজনে ১৪ মে সকালে বাল্য বিয়ে বন্ধে এক সচেতনতামূলক আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সূর্যের হাসি ক্লিনিকের হেলথ প্রোভাডার মোঃ জামাল মিয়া, এলাকার গন্যমান্য ব্যক্তি ও সমাজ সেবক মোঃ বাদশা মিয়া, উত্তম কুমার, পল্লী সমাজের সভাপ্রধান সুমিতা রানী, সেক্রেটারী আয়েশা বেগম, ক্যাশিয়ার শান্তনা রানী, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রোগ্রাম সংগঠক মোবারক হোসেন প্রমুখ।

মানববন্ধন কর্মমূচিতে উপস্থিত অংশগ্রহণকারীরা বাল্য বিয়ে সংক্রান্ত সচেতনতামূলক বিভিন্ন পোষ্টার বহন করে। আলোচনা সভায় উপস্থিত সকলে এলাকায় বাল্য বিয়ে বন্ধে ঐক্যবন্ধ হয়ে কাজ করা এবং এ বিষয়ে সকল পর্যায়ে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে একমত পোষন করেন।

ঘিওর-বড়টিয়া (মমতাজ মার্কেট সংলগ্ন) সড়কে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচিতে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার অর্ধশতাধিক মানুষ অংশগ্রহণ করে।

উল্লেখ্য, মানববন্ধন কর্মসূচির আগে গোলাপনগর পল্লী সমাজটি ঘিওর উপজেলা নির্বাহী অফিসার শামিমা খন্দকার পরিদর্শন করেন। তিনি পল্লী সমাজের সদস্যদের সাথে কথা বলেন এবং পল্লী সমাজের মাধ্যমে সদস্যরা কিভাবে উপকৃত হচ্ছেন তা দেখেন।পল্লী সমাজের কার্যক্রমের কথা শুনে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এ সময় জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ আবু জাফর উপস্থিত থেকে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কার্যক্রম সম্পর্কে ইউএনও মহোদয়কে বিস্তারিত অবহিত করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভোলায় কোস্ট ট্রাষ্ট্রের বিকল্প আয় বর্ধনমূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

ভোলায় কোস্ট ট্রাষ্ট্রের বিকল্প আয় বর্ধনমূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করার লক্ষে ...