পলাতক ২ জঙ্গির ছদ্মবেশী ছবি

ঢাকা: পুলিশ হত্যা করে ছিনিয়ে নেয়া ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিন জঙ্গির মধ্যে দু’জনকে ধরতে দেশজুরে রেড অ্যালার্ট জারি করেছে পুলিশ। পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর ধরা পড়া জঙ্গি রাকিব পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হলেও সালাহউদ্দিন ও বোমা মিজান এখনো অধরা।

পালিয়ে যাওয়ার দুইদিন পর মঙ্গলবার ওই দুই জঙ্গির ছদ্মবেশ ছবি প্রকাশ করেছে পুলিশ। তাদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণার পাশাপাশি পোস্টারও ছাপা হয়েছে। একই সঙ্গে দেয়া হয়েছে দুই জঙ্গির শারীরিক গঠনের বর্ণনা। পুলিশ হেডকোয়ার্টার্স সূত্রে জানা গেছে এ তথ্য।

পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া) জালাল উদ্দিন জানান, দণ্ডপ্রাপ্ত তিন জঙ্গিকে ছিনিয়ে নেয়ার পর তারা বিভিন্ন পথ দিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার তিন ঘণ্টার মাথায় টাঙ্গাইলের মির্জাপুরে রাকিবুল ইসলাম পুলিশের হাতে ধরা পড়ে। পরে সে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়। বাকি দুই জঙ্গিকেও ধরতে বিভিন্ন স্থানে চলছে অভিযান। দেশের সব থানায় পাঠানো হয়েছে তাদের ছদ্মবেশী ছবি ও শারীরিক গঠনের বর্ণনা। সীমান্ত এলাকায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

পুলিশ হোডকোয়ার্টার্স সূত্র জানায়, দুই জঙ্গিকে ধরতে ইতোমধ্যে পুরস্কার ঘোষণার পাশাপাশি তাদের ছবি ও বর্ণনা প্রকাশ করা হয়েছে। পালিয়ে যাওয়ার পর ওই জঙ্গিরা সম্ভাব্য যে ছদ্মবেশ ধারণ করতে পারে তার ছবিই প্রকাশ করা হয়েছে।

বর্ণনায় বলা হয়েছে সালাহউদ্দিন ওরফে সালেহীনের উচ্চতা- ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন-৫৫ কেজি, শারীরিক গঠন- মাঝারি, গায়ের রঙ- শ্যামলা, চোখের রঙ- কালো, সনাক্তকরণ চিহ্ন- বাম পায়ে হাঁটুর নিচে কাটা দাগ।

বোমা মিজানের উচ্চতা- ৫ ফুট ৭ ইঞ্চি, ওজন-৭০ কেজি, গায়ের রঙ- শ্যামলা, শারীরিক গঠন-মাঝারী গড়ন, চোখের রঙ- কালো, সনাক্তকরণ চিহ্ন- বাম হাতের মধ্য আঙ্গুলে কাটা দাগ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...