পর্যটকদের ঢল নেমেছে বান্দরবানে

বান্দরবান : টানা ১০দিনের ছ্থটিতে পর্যটকদের ঢল নেমেছে পর্যটন শহর বান্দরবানে। পার্বত্য জেলা শহরের ছোট-বড় শতাধিক হোটেল,মোটেল ও গেষ্টহাউজ গত ২৮ জুলাই থেকে আগামী ১০ আগষ্ট পর্যন্ত বুকিং রয়েছে।

প্রতিদিনই সারাদেশ থেকে পাহাড়ি জেলা বান্দরবানে ভ্রমণে আসছেন শত শত পর্যটক। এবার জেলা শহরের হাফেজঘোনার মোড়ে পালকি নামের একটি গেষ্ট হাউস এবং প্রধান সড়কের পাশে হিলকুইন নামের আরও একটি আবাসিক হোটেল যোগ হয়েছে পর্যটকদের আরামদায়ক আবাসনের জন্যে। ইদের পরদিন থেকেই অসংখ্য পর্যটকের আগমন ঘটছে বান্দরবানে, এখনও পর্যন্ত দেশের রাজনৈতিক অবস্থা স্বাভাবিক থাকায় ইদের আগে থেকেই অর্থাৎ ২৮ জুলাই থেকে পর্যকদের আগমন ঘটেছে। ইদের পর এ সময় জেলার আশেপাশের অঞ্চলগুলো থেকে বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষের উপচে পড়া ভিড়ে পুরো শহরজুড়েই পরিণত হয়েছে মিলন মেলায়। এ অবস্থা চলবে আগামী ১০ আগষ্ট পর্যন্ত।

জেলা শহরের অদুরে মেঘলায় পর্যটন হোটেলের পরিচালক হুমায়ুন কবির,জেলা শহরের প্রেসক্লাবস্থ হোটেল গ্রীণহিলের মালিক সিরাজুল ইসলাম,নতুন আবাসিক হোটেল পালকি’র পরিচালক আলাউদ্দিন শাহরিয়ার এবং মো.শাফায়েত হোসেন জানিয়েছেন,তাদের হোটেলের রুমগুলো ইদ উল ফিতরের ২দিন আগে থেকে আগামী ১০ আগষ্ট পর্যন্ত টানা বুকিং দেয়া আছে পর্যায়ক্রমিক ভাবে ভ্রমণ পিপাসুদের পক্ষে। ইদের ২দিন আগে থেকেই জেলার পর্যটন স্পটগুলোতে মানুষের উপচেপড়া ভিড়, প্রতিদিনই এ দৃশ্য।

এনামুল হক কাশেমী/

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...