ব্রেকিং নিউজ

পর্তুগালকে হারিয়ে শেষ আটে উরুগুয়ে

পর্তুগালকে হারিয়ে শেষ আটে উরুগুয়েডেস্ক নিউজ :: গ্রুপ পর্বের রাজা ছিলেন ক্রিস্টিয়ান রোনালদো। দুই ম্যাচের করেছিলেন ৪ গোল। তার মধ্যে প্রথম ম্যাচে হ্যাটট্রিক।কিন্তু শেষ আটে যাওয়ার লড়াইয়ে নায়ক বনে গেলেন এডিনসন কাভানি। পর্তুগালের রোনালদো এবং জাতীয় দলের সতীর্থ সুয়ারেজকে ছাড়িয়ে ম্যাচের তারকা বনে গেছেন কাভানি। তার জোড়া গোলে ২-১ ব্যবধানে রোনালদোর পর্তুগালকে হারিয়ে শেষ আটে চলে গেছে উরুগুয়ে।

দ্বিতীয় রাউন্ডের শুরুর ম্যাচে বিদায় নিয়েছেন মেসি এবং আর্জেন্টিনা। এবার বিদায় নিলেন আরেক বিশ্বসেরা ফুটবলার রোনালদো এবং তার দেশ পর্তুগাল। ম্যাচের ৭ মিনিটের মাথায় উরুগুয়ের হয়ে গোল করেন এডিনসন কাভানি।  লুইস সুয়ারেসের  ক্রস থেকে বল পেয়ে হেডে পর্তুগালের জালে বল জড়ান পিএসজি তারকা।

এরপর ম্যাচের ৫৫ মিনিটে গোল করে পর্তুগালকে সমতায় ফেরান পেপে। কিন্তু তাদের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৬২ মিনিটে দারুন এক গোল করে দলকে লিড এনে দেন কাভানি। ওই গোলেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে। জোড়া গোলে কাভানির রাশিয়া বিশ্বকাপে ৩ গোল হয়ে গেছে। গোল্ডেন বুটের দাবিদার হয়ে গেছেন কাভানিও।

উরুগুয়ে দুই গোল করার পরে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করে। আর রোনালদোরা একের পর এক আক্রমণ করে গেছেন। কিন্তু পর্তুগালের রক্ষণ দেয়ালের কাছে কোন কুল-কিনারা খুজে পাঁয়নি দ্যাস কুইনাসরা। ম্যাচে রোনালদোরা মোট গোলে শট নিয়েছেন ১৩টি। কিন্তু কোন লাভ হয়নি তাদের। এক গোলে সন্তুষ্ট থেকে হেরে রাশিয়া থেকে বিদায়ের পথ ধরতে হলো তাদের।

এই জয়ে উরুগুয়ে শেষ আটের মুখোমুখি হবে ফ্রান্সের। দিনের প্রথম ম্যাচে জয় পাওয়া ফ্রান্স এবং উরুগুয়ে ৬ জুলাই রাশিয়ার নভগোরদে মুখোমুখি হবে। ফ্রান্স শেষ ষোলোর প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়েছে। মেসির আর্জেন্টিনা এবং রোনালদোর পর্তুগালের শেষ আটে মুখোমুখি হওয়ার সম্ভাবনা ছিল। তা তো হলো না। কিন্তু ফ্রান্সের গতির ফুটবল বনাম উরুগুয়ের গতির ঝলক নিশ্চয় প্রথম কোয়ার্টার ফাইনালে দেখা যাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ষ্টাফ রিপোর্টার :: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক হিসাবে চার ...