পর্ণগ্রাফিতে আসক্তদের জন্য ‘ভয়ানক দুঃসংবাদ’ !

pornইউনাইটেড নিউজ ডেস্ক :: আগামী মার্চেই বেধে দেওয়া হয়েছে চুড়ান্ত সিদ্ধান্ত যারা নিয়মিতি পর্ণগ্রাফিতে আসক্ত তাদের জন্য চূড়ান্তভাবে ভয়ানক এক দুঃসংবাদ দিয়েছেন গুগল কতৃপক্ষ । এমন অনেকেই আছেন যারা ইন্টারনেটে এসে ইনফরমেটিভ সাইটগুলোর চাইতে পর্ণ সাইটগুলো বেশি বেশি সার্চ করেন এবং সময় কাটান ।

এর এসব সাইটের মধ্যে ব্লগের সংখ্যাই বেশি হয় । কারণ ব্লগেই একমাত্র সহজ উপায়ে এসব কন্টেন্ট আপলোড করা সম্ভব হয় । পর্ণগ্রাফিতে আসক্তি ব্যাক্তি জীবনে অনেক বড় ক্ষতির কারণ। এমন আসক্তি থেকেই সামাজিক ও ব্যাক্তি জীবনে নানান অবক্ষয় নেমে আসছে, তাই এবার গুগল কতৃপক্ষ নিয়েছে ব্যতিক্রমী এক সিদ্ধান্ত।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, —

যৌনতাপূর্ণ কোনো কনটেন্ট তাদের জনপ্রিয় ব্লগিং প্ল্যাটফর্ম ব্লগারে না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে গুগল কর্তৃপক্ষ। এ বছরের ২৩ মার্চ থেকে এই পরিকল্পনা বাস্তবায়ন শুরু করছে গুগল।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, ২৩ মার্চ থেকে অনলাইনে সবার দেখার জন্য যৌন কনটেন্ট যেমন ছবি, যৌন উদ্দীপক ভিডিও, গ্রাফিকস আকারে প্রদর্শিত নগ্ন ছবি প্রভৃতি ব্লগারে দেখানো যাবে না। যাঁদের ব্লগারে এ ধরনের কোনো কনটেন্ট নেই, তাদের অবশ্য কোনো সমস্যা হবে না।

গুগল কর্তৃপক্ষ আরও জানিয়েছে, তারা নতুন কনটেন্ট নীতিমালা আনছে, যাতে যাঁদের ব্লগে যৌনতাপূর্ণ কনটেন্ট আছে, তাঁদের ব্লগ মুছে না ফেলে সেগুলো প্রাইভেট বা ব্যক্তিগত করে দেওয়া হবে। এই কনটেন্ট তখন কেবল ব্লগারের মালিক ও অ্যাডমিন দেখতে পাবেন। এ ছাড়া এই ব্লগ যাঁদের সঙ্গে ব্লগার অ্যাকাউন্টের মালিক শেয়ার করবেন, তাঁরা কেবল দেখতে পাবেন।

গুগলের নীতিমালায় আরও বলা হয়েছে, যাঁরা নিজেদের ব্লগ পুরোপুরি সরিয়ে নিতে চান, তাঁরা ডটএক্সএমএল ফাইল আকারে তা এক্সপোর্ট করে নিতে পারবেন বা গুগল টেকআউটের সাহায্য নিয়েও ছবি ও টেক্সট সরিয়ে নেওয়া যাবে।

অবশ্য, শিক্ষা, আর্ট, ডকুমেন্টারি ও সায়েন্টিফিক কনটেক্সের ভিডিও ও ছবি রাখার অনুমতি দেবে গুগল। বর্তমানে ব্লগার সেটিংসে ‘অ্যাডাল্ট’ মার্ক করে রাখলে এ ধরনের কনটেন্ট রাখার সুযোগ দেয় গুগল। অবশ্য, হঠাৎ এ ধরনের পরিবর্তন আনার বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি গুগল।

গুগল কর্তৃপক্ষের ভাষ্য, পর্নোগ্রাফি দেখিয়ে অর্থ উপার্জন রোধে তারা বিশেষ ব্যবস্থা নিচ্ছে। এ জন্য গুগলের কনটেন্ট নীতিমালায় বিশেষ পরিবর্তন আনা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...