পরীক্ষা শুরুর আগে দুই ঘণ্টা ইন্টারনেট ধীরগতি রাখার নির্দেশ

পরীক্ষা শুরুর আগে দুই ঘণ্টা ইন্টারনেট ধীরগতি রাখার নির্দেশস্টাফ রিপোর্টার :: চলমান এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে আড়াই ঘণ্টা ইন্টারনেট ধীর গতিতে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরীক্ষা শুরুর আধা ঘণ্টা পর (সকাল সাড়ে দশটা পর্যন্ত) পর্যন্ত ইন্টারনেট ধীরগতিতে চলবে। নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি থেকে দেশের সব আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) এই নির্দেশ পাঠানো হয়েছে।
বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক আবদুল্লাহ আল আমিন স্বাক্ষরিত ওই নির্দেশনায় আইআইজিগুলোকে এএনএস অপারেটরগুলোকে ইন্টারনেটের ডাউনলোড (ডাউনস্ট্রিম) গতি ২৫ কেবিপিএস (কিলোবাইট পার সেকেন্ড) সরবরাহ করতে নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশনা মোবাইল ইন্টারনেট, আইএসপি এবং ওয়াইম্যাক্সসহ সব ধরনের ইন্টারনেট সেবায় কার্যকর হবে।
নির্দেশনায় আগামী ১২, ১৩, ১৫, ১৭, ১৮, ১৯, ২০, ২২ ও ২৪ ফেব্রুয়ারি পরীক্ষার দিন সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেটের গতি কমিয়ে ২৫ কেবিপিএসে রাখতে বলা হয়েছে। এছাড়া ১৮ ফেব্রুয়ারি সকাল ছাড়াও দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত ইন্টারনেটের গতি কমিয়ে রাখার নির্দশ দেওয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে না

স্টাফ রিপোর্টার :: পৃথিবীর কোনো দেশেই শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না। তাই ...