ব্রেকিং নিউজ

পরিবার উন্নয়ন সংস্থার উদ্যেগে চরফ্যাশনে স্বাস্থ্য ক্যাম্প

পরিবার উন্নয়ন সংস্থার উদ্যেগে চরফ্যাশনে স্বাস্থ্য ক্যাম্প  শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: ভোলা জেলার চরফ্যাশন উপজেলার আছলামপুর ইউনিয়নে পল্লী কর্ম -সহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায়  পরিবার উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্যসেবা কার্যক্রমের আওতায় আছলামপুর আবুগঞ্জ বাজারে পরিবার উন্নয়ন সংস্থার শাখা অফিসে শিশু ও গাইনী বিষয়ে বিনা মূল্যে ক্যাম্পের আয়োজন করা হয় ।

উক্ত ক্যাম্পে  চরফ্যাশন হাসপাতালের ডাঃ সুব্রত রায় শিশু বিশেষজ্ঞ ও ডাঃ ফাতেমা আক্তার ডলি গাইনী ও প্রসূতি চিকিৎসক ও সার্জন সেবা প্রদান করেন । প্রত্যন্ত অঞ্চলের অনেক দরিদ্র গর্ভবতী মা ও শিশুরা সেবা নেয় । এদের মধ্যে অনেকে কোনদিন ডাক্তারের শরনাপর্ন  হন নাই । এমন রোগীরা গ্রামে এরকম সেবা পেয়ে আনন্দিত হন ।

ক্যাম্পে সমৃদ্ধি কর্মসূচিভূক্ত আছলামপুর ইউনিয়নের ১৫৬ জন দরিদ্র রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয় । এছাড়াও স্বল্প মূল্যে আল্টাসোনোগ্রাম, হেপাটাইটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিক নির্ণয় ও প্যাগনেন্সি টেষ্ট করেন ।  এ রোগীদের মধ্যে ১০১ জন শিশু ও  ৫৬ জন গাইনী রোগী সেবা গ্রহণ করেন ।

পরিবার উন্নয়ন সংস্থার কমকর্তা  জহিরুল হক ক্যাম্পটি পরিদর্শন করেন । তিনি দরিদ্র রোগীদের সাথে সমৃদ্ধি কর্মসূচির সেবা নিয়ে আলোচনা করেন । জনসাধারনকে তিনি সমৃদ্ধি কর্মসূচির নিয়মিত সেবা নেওয়ার আহবান জানান ।

ক্যাম্পটি পরিচালনা করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী শংকর চন্দ্র দেব নাথ । সহযোগিতা করেন সমৃদ্ধি কর্মসূচির অন্যান্য কর্মকর্তা ও কর্মীবৃন্দ ।

আছলামপুর ইউনিয়নে সমৃদ্ধি কমূসচিতে ৭৫ জন জনবল সেবা কাজে নিয়োজিত রয়েছেন । তারা স্বাস্থ্য, শিক্ষা, কমিউনিটির উন্নয়ন সহ বিভিন্ন উন্নয়ন কাজে জনগনকে বিভিন্নমুখী প্রশিক্ষণ প্রদান করেন । ২০১২ সন থেকে কর্মসূচিটি আছলামপুর ইউনিয়নে সেবা দিয়ে আসছেন ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

AHM Nouman

আমেরিকায় ‘বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা কংগ্রেসে’ যোগ দিবেন এএইচএম নোমান

স্টাফ রিপোর্টার :: আমেরিকার শিকাগোতে অনুষ্ঠিত ‘৩য় বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা ...