পরিচয় গোপন করে বিয়ে করতে গিয়ে ভারতীয় নাগরিক আটক

পরিচয় গোপন করে বিয়ে করতে গিয়ে ভারতীয় নাগরিক আটকজাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি :: যশোরের কেশবপুরে নিজের পরিচয় গোপন করে বিয়ে করতে গিয়ে অবৈধ ভাবে বাংলাদেশে আসা প্রান্তষ মুখার্জি নামে এক ভারতীয় নাগরিককে থানা পুলিশ আটক করেছে।

সে ভারতের চব্বিশপরগনা জেলার মহেষঘোষ থানার মোল্লাপাড়াচট্র গ্রামের মাখন লাল মুখার্জির পুত্র। থানা পুলিশ তাকে গত ৯ মে যশোর আদালতে সোপর্দ করেছে।

এদিকে একটি সূত্র জানায় কেশবপুর শহর সংলগ্ন আলতাপোল গ্রামের এক চাকুরী জিবী মেয়ের সাথে এই প্রান্তষ মুকার্জী নিজেকে তানভীর আকাশ মুসলিম ধর্মের নাম প্রকাশের মাধ্যমে ওই মেয়ের সাথে প্রেমজ সম্পর্ক গড়ে তোলে। সেই সম্পর্কের সূত্র ধরে মেয়ের সম্মতি নিয়েই গত ৮মে ভারতীয় ঔ নাগরিক মেয়ের বাড়িতে বিয়ের কাজ সমাধা করার জন্যে যায়। এসময় মেয়ের নিকট আতœীয়রা ছেলের গ্রাম সহ তার পরিচয় উদঘাটনের চেষ্টা করেন। এসময় ওই ব্যক্তির কথা বা যশোরে যেখানে তার বাড়ি জানিয়েছিল তার কোন হদিস মেলেনি।

ভারতীয় নাগরিক ও তার হিন্দু ধর্মের অনুসারীর সকল বিষয় গোপন করে মুসলিম নাম প্রচার করে প্রতারনার আশ্রয় নেয়ার বিষয়টি ধরা পড়ে যায়। মেয়ে পক্ষরা থানায় অভিযোগ করলে পুলিশ তাকে গত ৮মে আটক করেন।

এঘটনায় বাংলাদেশ প্রবেশ নিয়ন্ত্রন বিষয়ক আইন ১৯৫২এর ৩ ধারায় কেশবপুর থানায় একটি মামলা হয়েছে। যার নম্বর -৫তাং-০৮-০৫-১৭।

এ ব্যাপারে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই তারিকুল ইসলাম জানান, ভারতের নাগরিক বাংলাদেশে এসে নিজের আসল পরিচয় গোপন করে মেয়ের সাথে প্রেমজ সম্পর্কের সূত্র ধরেই বিয়ে করতে মেয়ের বাড়িতে যায়। মেয়ের ভায়েরা বিয়ে দেয়ার আগে ছেলের পরিচয় জানতে যেয়ে আসল ঘটনা বেরিয়ে আসে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...