‘পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, দৃশ্যমান’

‘পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, দৃশ্যমান’

Exif_JPEG_420

সৈকত দত্ত, শরীয়তপুর প্রতিনিধি :: আগামী ১২ ডিসেম্বর পদ্মা সেতুর মূল কাজ ও নদী শাসন কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার পদ্মাসেতু এলাকা পরিদর্শনে এসে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকালে পদ্মাসেতু প্রকল্প এলাকা শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবায় একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান, পরামর্শক প্রতিষ্ঠান, স্থানীয় প্রশাসন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও জনপ্রতিনিধিদের সাথে প্রস্তুতি সভাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অবঃ) শওকত আলী এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম এমপি, নাহিম রাজ্জাক এমপি, নাভানা আক্তার এমপি, শরীয়তপুরের জেলা প্রশাসক রাম চন্দ্র দাস, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন প্রমূখ।

মন্ত্রী বলেন, পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয় দৃশ্যমান। তখন তিনি আরও বলেন, যে জাতি রক্ত দিয়ে স্বাধীনতা আনতে পারে সে জাতি অনেক ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে পদ্মা সেতুও বানাতে পারে। বিশ্ব ব্যাংক যখন পদ্মা সেতুর ফান্ড না দিয়ে মুখ ঘুরিয়ে নেয় তখন বাঙ্গালী জাতি দেশ বিদেশে তহবিল সংগ্রহ করে। এতো আনন্দ উচ্ছাস তখন জাতির মঝে কাজ করছে যে ‘আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু হবে’। এখন পদ্মা সেতু স্বপ্ন নয়, আলো মুখ দেখছে। যোগ্য পিতার যোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় জাজিরা এলাকায় পদ্মা সেতুর নদী শাসন ফলক উন্মোচন করবেন এবং ১২ টায় মাওয়া অংশে পদ্মা সেতুর মূলকাজের ফলক উন্মোচন করবেন। পরে মাওয়া এলাকায় প্রধানমন্ত্রীর জনসভা হবে।

পদ্মাসেতু প্রকল্পের মূল সেতুর কাজ করছে চায়না মেজর ব্রীজ কোম্পানী ও নদী শাসনের কাজ করছে সিনোহাইড্রো করর্পোরেশন নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের জোরপূর্বক ফেরত পাঠানো হবে না: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশে বাস করা রোহিঙ্গাদের জোর করে মিয়ানমারে প্রত্যাবাসন করা ...