পদ্মা সেতুতে অর্থায়ন স্থগিতের অবস্থানেই বিশ্বব্যাংক: মুহিত

পদ্মা সেতুর ঋণ ছাড়ের বিষয়ে সরকারি চিঠির জবাব দিয়েছে বিশ্বব্যাংক। তবে অর্থায়ন স্থগিতের আগের অবস্থানে এখনো অটল রয়েছে বিশ্বব্যাংক।

শুক্রবার সকালে সচিবালয়ে পুঁজিবাজার নিয়ে সরকারি নীতিনির্ধারকদের এক বৈঠকের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এসব বিষয় নিয়ে দাতাদের সাথে সরকারের মতানৈক্য থাকতেই পারে। বিশ্বব্যাংকের সাথে বিষয়টি নিয়ে আলোচনা চলছে এবং বিষয়টির সমাধান হয়ে যাবে।

পুঁজিবাজার বিষয়ে সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেন জানান, পুঁজিবাজার নিয়ে প্রধানমন্ত্রীর সাথে বেঠকে নেয়া সিদ্ধান্ত বাস্তাবায়নে করণীয় ঠিক করতে বৈঠকে আলোচনা হয়েছে।

তবে পুঁজিবাজার স্থিতিশীল করতে সরকার ও নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে কী কী উদ্যোগ নেওয়া হচ্ছে, সে বিষয়ে তিনি কিছু বলেননি। ক্ষুদ্র বিনিয়োগকারীদের কথা বিবেচনায় রেখে দুয়েক দিনের মধ্যে তিন মেয়াদের পরিকল্পনা ঘোষণা করা হবে বলে জানান এসইসি চেয়ারম্যান।

প্রসঙ্গত, টানা কয়েকদিনের দরপতন এবং বিনিয়োগকারীদের বিক্ষোভের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী গত বুধবার রাতে তার সরকারি বাসভবন গণভবনে জরুরি বৈঠক ডাকেন। বৈঠকে এসইসি, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবং বাংলাদেশ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববারের মধ্যে না সরালে সোমবার থেকে ব্যবস্থা: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামীকালের (রোববার) মধ্যে ...