পদ্মার পাড়ে ধস!

পদ্মার পাড়ে ধসে ধস!খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর বেড়িবাধ হঠাৎ করে আবার ধসে পড়েছে। আবার বসত ভিটা ও ঘর-বাড়ি হারা হচ্ছে অনেক পরিবার। নতুন করে পদ্মার পাড় ধসে পড়ায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা গিয়েছে।

গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে বাধে ধস শুরু হয়। এ পর্যন্ত প্রায় ৩শ ফুট এলাকাজুড়ে বেড়িবাধ ও আশপাশ এলাকা ধসে পদ্মায় পড়েছে। গত ৪ দিনে ৩টি বাড়ি পদ্মার গর্ভে বিলিন হয়ে গেছে।

আজ (১৮ ফেব্রুয়ারি) রোববার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, প্রায় ৩শ ফুট এলাকা জুড়ে বেড়িবাধ ধসে গেছে। এছাড়া গত বছর যে স্থানে বেড়িবাধ ধসেছিল সে স্থানে ভাঙ্গন দেখা গিয়েছে। গত বৃহস্পতিবার রাতে আবুল হোসেন খান, আনোয়ার খান ও হানিফ মৃধার বসত ঘর নদীগর্ভে বিলিন হয়ে যায়। এতে স্থানীয়রা আতঙ্কে রয়েছে।

এ সময় আবুল হোসেন খান বলেন, গত বৃহস্পতিবার থেকে হঠাৎকরে বেড়িবাধ ধসে যায়। এছাড়া গত বছর ধসে যাওয়া বেড়িবাধএলাকায় ভাঙ্গন শুরু হয়েছে। আমাদের তিনটি বসত বাড়ী পদ্মার গর্ভে চলে গেছে। এখন আমরা উদ্বাস্তু অবস্থায় আছি।

স্থানীয় আলী হোসেন জানান, প্রায় ৫ বছর পূর্বে সুরেশ্বর দরবার শরীফ ঘিরে ২কিলোমিটার এলাকাজুড়ে বেড়িবাধ নির্মাণ করা হয়। গত বছর বেড়িবাধের কিছু অংশ পদ্মায় বিলিন হয়ে যায়। গত বৃহস্পবিার থেকে আবার বেড়িবাধে ধস শুরু হয়েছে। এ কারণেএলাকাবাসী আতঙ্কের মধ্যে আছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

5Uc4h

কমলনগরে নিখোঁজের একদিন পর শিশুর মরদেহ উদ্ধার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের কমলনগরে নিখোঁজের একদিন পর শাহাদাত হোসেন ...