Home / Featured / পদ্মাবত মুক্তি পেলে আত্মহননের হুমকি শতাধিক নারীর!

পদ্মাবত মুক্তি পেলে আত্মহননের হুমকি শতাধিক নারীর!

পদ্মাবতডেস্ক নিউজ :: পদ্মাবত মুক্তি পেলে আগুনে ঝাঁপিয়ে আত্মহননের পথ বেছে নেবেন শতাধিক নারী। এমন হুমকি দিয়েছেন ভারতের চিতোরের নারীদের একাংশ। ফলে ছবির মুক্তির বিষয়টি আরও জটিল আকার নিয়ে ফেলল। রোববার এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের কলকাতা২৪ পত্রিকা।

জানা গেছে, প্রশাসনের আশঙ্কা, তেমন কিছু ঘটে গেলে তীব্র বিতর্ক তৈরি হবে। কারণ পদ্মাবতী তথা রানি পদ্মিনীকে নিয়ে রাজপুতদের আবেগ প্রবল। আগুনে পুড়ে মৃতু্যবরণ করা রাজস্থানী ক্ষত্রিয় তথা রাজপুত নারীদের মধ্যে একটি প্রাচীন প্রথা। কথিত আছে, আলাউদ্দিন খলজির হাত থেকে বাঁচতে চিতোরের রানি পদ্মিনী জহরব্রত পালন করেছিলেন। সেই ঘটনার কারণেই তিনি দেবীতুল্য।

পদ্মাবতী নাম পাল্টে পদ্মাবত নামে নতুন করে ছবি মুক্তির দিন ধার্য হয়েছে। ২৫ জানুয়ারি এই ছবি মুক্তি পাচ্ছে। আর ১৭ জানুয়ারি থেকে রাজ্য জুঙে বিক্ষোভ প্রদর্শন শুরম্ন হবে এমনই হুমকি বিভিন্ন ক্ষত্রিয় সংগঠনের। চিতোরে বিশেষ বৈঠক করে এই সংগঠনগুলোর যৌথ মঞ্চ। তাতে অংশ নেন শতাধিক নারী। সেখান থেকেই প্রকাশ্যে জহরব্রত বা আগুনে ঝাঁপ দিয়ে মৃতু্যবরণের হুমকি দেন।

চিতোরে সর্বাত্মক প্রতিবাদের ডাক দিয়েছে, গোঁড়া রাজপুত সংগঠন কর্নী সেনা। তাদের দাবি, এই ছবি রানিকে অপমান করতেই বানানো হয়েছে। ছবিতে আলাউদ্দিন খলজির সঙ্গে পদ্মিনীর প্রেমের সম্পর্ক দেখিয়েছেন পরিচালক সঞ্জয়লীলা বানসালি। যদিও পরিচালক এই যুক্তি উড়িয়ে দিয়েছেন।
বিতর্কের জেরে একাধিকবার আক্রান্ত্ম হয়েছে শুটিং টিম। পিছিয়ে গেছে মুক্তির দিন। শেষ পর্যন্ত্ম নাম পরিবর্তন করে ‘পদ্মাবতী’ হয়েছে ‘পদ্মাবত’। এরপরেও বিক্ষোভ থামার লক্ষণ নেই। রাজস্থান জুড়ে চলছে বিতর্ক।

ছবি প্রদর্শন বন্ধের দাবিতে রাজস্থানের একাধিক কেলস্নায় বিক্ষোভ করে কর্নী সেনা। বন্ধ করা হয় বিভিন্ন কেলস্নার ফটক। ফলে দেশি-বিদেশি পর্যটকরা সেখানে প্রবেশ করেতে পারেন নি। ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। রাজ্য সরকার নিরাপত্তার আশ্বাস দিলেও পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দীপ্ত টিভিতে

বিশেষ প্রামাণ্যচিত্র ‘আমার ভাষা আমার অহংকার’

স্টাফ রিপোর্টার :: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দীপ্ত টিভিতে বিশেষ প্রামাণ্যচিত্র ‘আমার ...