নড়াইলে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনায় এক কলেজ ছাত্রীর আর্তনাদ

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবসের আলোচনা সভায় এক কারারক্ষীর প্রতারণার শিকার কাহিনী তুলে ধরলো কলেজ ছাত্রী লাবনী। তার আর্তনাদ সভায় উপস্থিত অতিথি ও অংশগ্রহণকারীদেরকে কাঁদিয়ে তোলেন। অতিথিবৃন্দ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন।
জানাগেছে, নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের পলইডাঙ্গা গ্রামের ইশারত সরদারের কন্যা লাবণী খানম (১৮) একই উপজেলার পিরোলী ইউনিয়নের খড়রিয়া গ্রামের গোলাম কিবরিয়ার পুত্র জসিমের সঙ্গে এক বছর আগে প্রেমজ সম্পর্ক গড়ে তোলে। জমিস কারারক্ষী পদে চুয়াডাঙ্গা জেলা কারাগারে চাকুরীরত আছে। লাবনীর অন্যত্র বিয়ে ঠিক করলে প্রতারক জসিমের বিয়ের আশ্বাস দিয়ে তার কর্মস্থল চুয়াডাঙ্গায় চলে যায়। সেখানে এক রাত কাটানোর পর কৌশল অবলম্বন করে সামাজিকভাবে বিয়ের আশ্বাস দিয়ে গ্রামের বাড়িতে নিয়ে আসে। গ্রামে এসে লাবনীকে চরিত্রহীন আখ্যা দিয়ে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করা হয়। এখন তার পরিবারের ওই গ্রামে টিকে থাকা দুরুহ হয়ে পড়েছে বলে লাবনী দাবি করেন। অধিকার আদায়ের দাবি জানিয়ে চুয়াডাঙ্গা পুলিশ সুপার, জেল সুপার এবং যশোর কেন্দ্রীয় কারাগারের আইজি প্রিজন বরাবর  আবেদন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
শনিবার  সকালে বাঁচতে শেখার উদ্যোগে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবসের আলোচনা সভায় এ্যাডভোকেট রমা রানী রায়ের সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার হাসান তারিক, বিশেষ অতিথি সদর উপজেলার চেয়ারম্যান শরিফ হুমায়ুন কবীর,জেলা কালচারাল অফিসার, মোহাম্মদ সাইফুল হাসান মিলন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাঁচতে শেখার ফুয়াদ জিলানী, কানন বালা গুপ্ত, মমতাজ বেগম, রেখা বেগম প্রমূখ। এর আগে চৌরাস্তা থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে শেষ হয়। পরে নারীদের লাঠিখেলা প্রদর্শিত হয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আব্দুস সাত্তার/নড়াইল

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণধর্ষণের শিকার কলেজছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার :: পাবনা জেলার সুজানগরে গণধর্ষণের শিকার এক কলেজছাত্রী অপমান সইতে ...