ব্রেকিং নিউজ

ন্যায় বিচার প্রতিষ্ঠায় আন্তরিক হতে হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনস্টাফ রিপোর্টার :: বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় সকলকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আইন পেশায় জ্ঞান ও মেধা দিয়ে মক্কেলদের সহযোগিতা করতে হবে। এজন্য বেশি বেশি জ্ঞান চর্চা করতে হবে। সে ক্ষেত্রে আইনজীবীদের কাছ থেকে পেশাগত অসদাচারণমূলক ব্যবহার কখনোই কাম্য নয়।

আজ শনিবার দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে বার কাউন্সিল কর্তৃক নবীন আইনজীবীদের সনদ বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বার কাউন্সিলের সনদ নেওয়া নবীন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে প্রধান বিচারপতি বলেন, আইনজীবী হিসেবে সফলতা অর্জন করতে হলে প্রয়োজন অধ্যাবসায়। নিরলস শ্রম, সততা ও পেশার প্রতি আন্তরিকতা দিয়ে কাজ করলে তবেই সফলতা পাওয়া যায়। আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম।

তিনি বলেন, বার ও বেঞ্চের সমন্বয়ে সুষ্ঠ বিচার ব্যবস্থা গড়ে উঠে। বার (আইনজীবী) ও বেঞ্চ (বিচারালয়) একে অপরের সম্পূরক। তবে কার্যক্রমের ভিন্নতা থাকবে। কিন্তু তাদের হাতে হাত দিয়ে একসঙ্গে হাঁটতে হবে। বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ করা যাবে না।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ বার কাউন্সিলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, এনরোলমেন্ট কমিটির সদস্য বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, সুপ্রিমকোর্টের বিচারপতিগন, সুপ্রিমকোর্টর সিনিয়র আইনজীবীসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার :: রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ...