ন্যাটো হামলায় ২৫ পাকিস্তানি সেনা নিহত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী এলাকায় ন্যাটোর হেলিকপ্টার হামলায় ২৫ পাকিস্তানি সেনা নিহত হয়েছে। সূত্র: ডন, বিবিসি ও আল-জাজিরা অনলাইন।

শুক্রবার দিবাগত মধ্যরাতে এই হামলায় নিহতদের মধ্যে দুইজন সেনা কর্মকর্তাও আছেন। হামলায় আরো ১৪ জন সেনা আহত হয় বলে পাকিস্তান কর্তৃপক্ষ জানিয়েছে।

আফগান সামীন্তে পাকিস্তানের একটি সামরিক চেকপোস্টের ন্যাটো হেলিকপ্টারের গোলাবর্ষণে এ হতাহতের ঘটনা ঘটে বলে পাকিস্তানের গোয়েন্দা কর্তৃপক্ষ জানায়।

এই হামলার পর পরই পাকিস্তান সীমান্ত দিয়ে আফগানিস্তানে ন্যাটো বাহিনীর রসদ সরবারহ বন্ধ করে দিয়েছে পাকিস্তান। আফগান যুদ্ধে ন্যাটোর রসদ সরবরাহের অন্যতম রুট পাকিস্তান।

সীমান্তে দায়িত্বরত পাকিস্তানের এক সামরিক কর্মকর্তা হামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আদিবাসী অধ্যুষিত মোহমান্দ এলাকায় ন্যাটো হেলিকপ্টার থেকে গুলি করা হলে এ হতাহতের ঘটনা ঘটে।

কাবুলে ন্যাটোর মুখপাত্র জানিয়েছেন, সীমান্তে এ ধরনের একটি দুর্ঘটনার বিষয়টি তারা জানতে পেরেছেন। তবে হামলার বিষয়ে এখন পর্যন্ত ন্যাটোর পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

খাইবার প্রদেশের গভর্নর মাসউদ কাউসার ন্যাটো হামলার নিন্দা জানিয়েছে বলেন, সীমান্তে এই ধরনের আক্রমণ অপ্রত্যাশিত এবং অসহনীয়। এই বিষয়ে ন্যাটোর বিরুদ্ধে পাকিস্তান সরকার পদক্ষেপ নিবে।

পাকিস্তানের সিনিয়র সরকারি কর্মকর্তা মুতাহির জেব জানান, সীমান্তে ন্যাটো রসদ সরবারহ বন্ধ করে দেয়া হয়েছে। ৪০টি পণ্যবাহী ও তেলের ট্রাক আটকে দেয়া হয়েছে।

গত বছর মার্কিন হেলিকপ্টারের হামলায় সীমান্তে দুই পাক সেনা নিহতের ঘটনা ঘটেছিল। সে সময়ও পাকিস্তান সাময়িকভাবে ন্যাটোর সরবারহ বন্ধ করে দিয়েছিল।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আন্তর্জাতিক ডেস্ক

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত

ষ্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন মারা গেছে। ...