ব্রেকিং নিউজ

নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে ঢাকায় মানববন্ধন

নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে ঢাকায় মানববন্ধন হ ম ফয়সল :: নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর জেলাকে নিয়ে ‘নোয়াখালী বিভাগ’ বাস্তবায়নের দাবীতে আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। নোয়াখালী বিভাগ বাস্তবায়ন ঐক্য পরিষদ এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধন কর্মসূচীতে তিনটি জেলা থেকে আগত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্বতসফুর্তভাবে অংশগ্রহণ করেন। মানববন্ধনে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন, নোয়াখালী বিভাগ বাস্তবায়ন ঐক্য পরিষদের সদস্য সচিব ইঞ্জিনিয়ার কাজী মঞ্জুরুল আলম,  প্রধান সমন্বয়কারী জিল্লুর রহমান, পরিষদের লক্ষ্মীপুর জেলার সমন্বয়কারি জাকির হোসেন, ফেনীর সমন্বয়কারি আহমেদ কামরুজ্জামান, নোয়াখালীর সমন্বয়কারি জোবায়ের হোসেন জুব, ফরিদ আহমদ বাঙ্গালী প্রমূখ।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, নোয়াখালীর নিজস্ব ইতিহাস, কৃষ্টি কালচার, সভ্যতা রয়েছে যা অন্যদের চেয়ে আলাদা আর এই স্বীকৃতি নোয়াখালীবাসীর প্রানের দাবী, পাশাপাশি এটি আমাদের অধিকার। বক্তারা অবিলম্বে নোয়াখালীকে বিভাগ ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

বক্তারা বলেন, চর পড়ে নোয়াখালীর পরিধী দিন দিন বাড়ছে।  জাতীয়ভাবে নিজস্ব পরিচয় ধরে রাখতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন করতে হবে।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে আসার পর প্রথম নোয়াখালীতেই আসেন। তার সেই পরিদর্শন, স্মৃতী বিজড়িত রামগতিতে ‘শেকের কিল্লা’ স্থানটি আজো কালের সাক্ষি হয়ে আছে। রাজনৌতিক সিদ্ধান্ত নিয়ে স্বাধীন দেশে বঙ্গবন্ধুর প্রথম পরিদর্শিত স্থান নোয়াখালী নামে একটি বিভাগ বাস্তবায়ন গুরুত্ব বহন করে বলে মত দেন।

উল্লেখ্য, নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে ২৩ অক্টোবর বিশিষ্ট মানবাধিকার সংগঠক ও প্রথম গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী এএইচএম নোমানকে আহবায়ক করে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন ঐক্য পরিষদ গঠন করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...