নোয়াখালী প্রতিদিন সম্পাদককে হামলার হুমকি: থানায় অভিযোগস্টাফ রিপোর্টার :: বৃহত্তর নোয়াখালী সহ সারাদেশে নোয়াখালী কমিউনিটির লোকজনের কাছে জনপ্রিয় দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির আহবায়ক মো: রফিকুল আনোয়ার কে একটি সন্ত্রাসী গোষ্ঠী মোবাইলে এসএমএসের মাধ্যমে সন্ত্রাসী হামলার হুমকি প্রদান করা হয়েছে।

এই হুমকির প্রেক্ষিতে নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ার বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় শনিবার রাতে একটি সাধারন ডাইরী নথিভুক্ত করেছেন। ডাইরী নং-৮০১, তাং-১১/১১/১৭।

জানা গেছে, একটি বিশেষ মহল নোয়াখালী প্রতিদিনের নিয়মিত প্রকাশনায় ইষান্বিত। তারা নানাবিদ উপায়ে চেষ্টা করে ও নোয়াখালী প্রতিদিনের অগ্রযাত্রা রোধ করতে না পেরে সম্পাদক ও প্রকাশক রফিকুল আনোয়ার কে গত ৫/৬ বছর একেক সময় একেক মোবাইল থেকে বিভিন্ন উস্কানী ও সন্ত্রাসী মুলক এস এম এস পাঠাত।

যে সব মোবাইল গুলো থেকে এস এম এস পাঠানো হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল ০১৭৭১৩৩৯৯৩৩ এই নাম্বারটি। সম্পাদক রফিকুল আনোয়ারের ব্যবহৃত ০১৯১১০৮৩৫৪০ নাম্বারে পাঠানো উল্লেখিত মোবাইল নাম্বারের কোন এস এম এসকে পাত্তা না দিলে ও ১লা ও ৩রা নভেম্বরের এস এম এসকে আমলে নিয়ে পল্টন থানায় সাধারন ডাইরী নথিভুক্ত করেন।

১লা নভেম্বর ০১৭৭১৩৩৯৯৩৩ এই নাম্বার থেকে নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ারের ব্যবহৃত মোবাইল নাম্বারে ০১৯১১০৮৩৫৪০ এই নাম্বারে এস এম এস পাঠানো হয় যে “ পদক বানিজ্যের বিচারটা কলকাতার মাটিতে হবে”। এবং ৩রা নভেম্বর হুমকি প্রদানকারি ইউ এস বাংলা বিমানে করে কলকাতায় যাচ্ছে।

সুতরাং বিষয়টি আমলে নিয়ে নোয়াখালী প্রতিদিন সম্পাদক আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে। রাজধানীর পল্টন থানায় সাধারন ডাইরী নথিভুক্ত করেন।

উল্লেখ্য আগামী ১৪ নভেম্বর কলকাতার সত্যজিৎ অডিটোরিয়ামে উদার আকাশ ভারত বাংলাদেশ মৈত্রী উৎসব অনুষ্ঠিত হবে। এতে বিশেষ অথিতি ও সম্মাননার জন্য মনোনীত হলেন নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ারের বিরল এ সম্মানের সংবাদ ভারত ও বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে মহল বিশেষ ইষান্বিত হয়ে পড়েন।

উল্লেখ্য, দীর্ঘ ৩০ বছর সাংবাদিকতা জীবনে নোয়াখালী প্রতিদিন সম্পাদক জাতীয় ও আন্তর্জাতিকভাবে অসংখ্য সম্মননা প্রদক লাভ করেন এবং সম্মানিত হন।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here