ব্রেকিং নিউজ

নোয়াখালীর ৬টি আসনে আওয়ামীলীগ ও বিএপির প্রার্থী চুড়ান্ত !

নোয়াখালীর ৬টি আসনে আওয়ামীলীগ ও বিএপির প্রার্থী চুড়ান্ত !স্টাফ রিপোর্টার :: আগামী সংসদ নির্বাচনকে ঘিরে সারাদেশে সব কয়টি সংসদীয় আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও সাবেক ক্ষমতাসীন দল বিএনপি দফায় দফায় বিভিন্ন সংস্থা এবং দলীয় বুদ্ধিজীবি ও সুধীমহল দিয়ে একাধিক জরিপের পর ৩০০আসনে প্রার্থী প্রাথমিক ভাবে চুড়ান্ত করেছে। প্রার্থী চুড়ান্তের ক্ষেত্রে দিনীতি অবলম্বন করা হয়েছে। এক দলগত ভাবে, দুই জোটগতভাবে।

দলগতভাবে যেসব প্রার্থী চুড়ান্তকরা হয়েছে নিম্নে তার তুলে ধরা হল: ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী ৫ থেকে এবং একই আসন থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ মনোনয়ন পাচ্ছেন তা নিশ্চিত। এ দু নেতার কোন প্রতিদন্ধিও নেই। নোয়াখালী ১ আসনে ক্ষমতাসীন দলের একাধীক মনোনয়ন প্রত্যাশী থাকলেও বিএনপিতে একক প্রার্থী ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন। সামগ্রীক বিবেচনায় এই আসনে আওয়ামীলীগ বর্তমান সংসদ সদস্য এ এইচএম ইব্রাহিমের মনোনয়ন চুড়ান্ত করেছেন।

নোয়াখালী ২ আসনে বিএনপির শক্তিশালী প্রার্থী জয়নাল আবেদিন ফারুক, তার প্রতিদন্ধি কোন প্রার্থী বিএনপিতে নাই। কিন্তু এ আসনে আওয়ামীলীগের অন্তত অর্ধডজন মনোনয়ন প্রত্যাশী। বর্তমান সংসদ সদস্য বয়সের ভারে নতজানু মোরশেদ আলম দলীয় মনোনয়ন চাইলেও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা এবং জনগনের সাথে সম্পর্ক তৈরীতে ব্যর্থ হওয়ায় তার মনোনয়ন হাতছাড়া হয়ে যায়।

এখানে শক্তিশালী বিএনপি প্রার্থী জয়নাল আবেদিন ফারুককে মোকাবেলায় আওয়ামীলীগ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতাউর রহমান ভুইয়া মানিকের মনোনয়ন নিশ্চিত করেছে। নোয়াখালী-৩ আসনে বিএনপির বরকত উল্ল্যাহ বুলুর ও আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মনোনয়ন নিশ্চিত। নোয়াখালী-৪ আসনে, আওয়ামীলীগের একরামুল করিম চৌধুরী ও বিএনপির মোঃ শাহাজাহানের মনোনয়ন নিশ্চিত। নোয়াখালীল দ্বিপ উপজেলার নোয়াখালী ৬ আসন হাতিয়ায় আওয়ামীলীগের মোহাম্মদ আলী ও বিএনপির ফজলুল আজিমের মনোনয়ন নিশ্চিত বলে জানা গেছে।

বিভিন্ন সূত্রমতে জোটগত নির্বাচন হলে নোয়াখালীতে কোন সংসদীয় আসন ১৪ দল বা ২০ দলের কোন শরীক দল পাওয়ার সম্ভবনা নেই। বড় ধরনের কোন অঘটন বা পরিবর্তন না ঘটলে আগামী সংসদ নির্বাচনে উল্লিখিতনেতারা আওয়ামীলীগ ও বিএনপির হয়ে পরস্পর পরস্পরের বিরুদ্ধে নির্বাচন করবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...