ব্রেকিং নিউজ

নোয়াখালীতে বিমানবন্দর নির্মাণ হবে: বিমানমন্ত্রী

নোয়াখালী বিমানবন্দরনোয়াখালী :: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, সরকার বৃহত্তর নোয়াখালীর বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করে নোয়াখালীতে একটি বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নিয়েছে। জেলা শহর থেকে ১৩ কিলোমিটার দূরে চর শুল্লুকিয়ায় এ বন্দরের স্থান নির্ধারণ করা হয়েছে। নির্মাণ কাজের পরামর্শক নিয়োগ প্রক্রিয়া শেষে সমীক্ষার জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হবে। তারা আগামী অক্টোবরের মধ্যে  মন্ত্রণালয়ে রিপোর্ট জমা দেবে।

রোববার বিকেলে প্রস্তাবিত বিমান বন্দরের স্থান পরিদর্শন শেষে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

নোয়াখালীতে বিমানবন্দর নির্মাণ তার স্বপ্ন জানিয়ে মন্ত্রী বলেন, নোয়াখালীর বিশাল সংখ্যক জনগোষ্ঠী দেশের বাইরে আছেন। দেশের শিল্পউদ্যোক্তাদের একটি বড় অংশের বাড়ি নোয়াখালী। নোয়াখালীর দক্ষিণে শিল্পাঞ্চল ও সেনানিবাসসহ অসংখ্য ছোট ও মাঝারি ইন্ডাস্ট্রি গড়ে উঠেছে। তাই এখানে বিমানবন্দর হবে অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।

নোয়াখালী সদর উপজলা চেয়ারম্যান এডভোকেট সিহাব উদ্দিন শাহিনের সভাপতিত্বে জনসভায় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান, নোয়াখালী জেলা আওয়ামীলীগ সভাপতি খায়রুল আনাম সেলিম, বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইমরান প্রমুখ বক্তব্য রাখেন।-সংবাদ বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে তলব

ষ্টাফ রিপোর্টার :: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক হিসাবে চার ...