নোবিপ্রবিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ এর ফাইনাল অনুষ্ঠিত

নোবিপ্রবিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ এর ফাইনাল অনুষ্ঠিতমুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল(নোবিপ্রবি)তে আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ ২০১৯ গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, আইআইএস এর পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন, হাল্ট প্রাইজ এর আহ্বায়ক জনাব শামীমা ইয়াসমিন, জুরিবোর্ড সদস্যগণ, বিভিন্ন রাউন্ডের বিচারকগণ, নোবিপ্রবি আইআইএস ও বিভিন্ন বিভাগের শিক্ষক-ছাত্রছাত্রীবৃন্দ প্রমুখ।

হাল্ট প্রাইজ ২০১৯ এর গ্রান্ড ফাইনালে বিজয়ী হন নোবিপ্রবি অর্থনীতি বিভাগের ‘টিম রোড ওয়াডেন’। বিজয়ী টিম নিজেদের আইডিয়াকে উপস্থাপন করতে এবার যাবে মালয়েশিয়া। প্রতিযোগিতায় রানার আপ হয় ‘কমপ্লেসেন্সি’ টিম। বিজয়ী দল তাদের বিজনেস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে ১ বিলিয়ন ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ৮ কোটি টাকা। নোবিপ্রবি থেকে হাল্ট প্রাইজ এর উদ্যোক্তা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পাঁচ শতাধিক টিম। প্রাথমিক বাঁছাই শেষে নির্বাচন করা হয় ২২টি টিম। যেখান থেকে সেমিফাইনাল রাউন্ডে চূড়ান্ত পর্যায়ের জন ৫টি টিম নির্বাচন করা হয়।

প্রসঙ্গত, হাল্ট প্রাইজ জাতিসংঘ, ক্লিনটন ইনিসিয়েটিভস এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল এর যৌথ আয়োজন। যা বিশে^র একশ এর অধিক দেশে আয়োজিত সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা, যেখানে প্রথমবারের মতো অংশগ্রহণ করেছে নোবিপ্রবি। হাল্ট প্রাইজ এর চ্যালেঞ্জ ছিলো দশ বছরে দশ হাজার লোকের কর্মসংস্থান তৈরি করা যায় এমন ব্যবসায় উদ্যোগ এর সৃষ্টি করা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন: নির্বাচনে ইফাত সভাপতি, শাকিল সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার :: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্ৰথম এলামনাই এসোসিয়েশন (স্কুল অফ বিজনেস) ...