‘নৈতিকতার সংমিশ্রনে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়েই বড় হতে হবে’

সহযোগী অধ্যাপক শফিউর রহমানসায়েম মাহামুদ :: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ইংরেজী ভাষা ও সাহিত্য সংসদ আয়োজিত সম্প্রতি ২৮ তম ব্যচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথীর বক্তৃতায় বিভাগের সহযোগী অধ্যাপক শফিউর রহমান বলেন, “আগের মত এখন আর শুধু জ্ঞান দিয়েই সব করা যায় না, তোমাদেরকে বাড়তি হিসেবে নৈতিকতা রাখতে হবে। নৈতিকতার সাথে নিজের জ্ঞানের সংমিশ্রনেই নিজেকে এগিয়ে নিতে হবে বহুদুর।”
এর আগে, পবিত্র কুরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। আয়োজনের সভাপতি ও বিভাগীয় প্রধান ইফতেখার উদ্দীন অনুষ্ঠানের উদ্ভোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথীর আসনে ছিলেন, আর্টস এন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন অধ্যাপক হুমায়ুন কবির, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সহযোগী অধ্যাপক – মুহিব উল্ল্যাহ, সহযোগী অধ্যাপক- সরোয়ার আলম,সহযোগী অধ্যাপিকা- সালমা হক, তাহমিনা মরিয়াম, ফারহিবা ফেরদৌস প্রমুখ। যৌথ সঞ্চালনায় ছিলেন- সাকিব উল আলম এবং আরিফ হোসাইন।
বিদায়ের মু্ূহুর্তে বর্তমান এবং বিদায়ী ছাত্রদের উপস্থাপনায় ভারী হতে শুরু করে মঞ্চ। এর মধ্যে বর্তমান এবং বিদায়ীদের ভাষায় ফুটে উঠে পুরনো দিনের স্মৃতিপট। বিদায়ীদের থেকে ইমরান সাঈদ ও আদিল ইলাহি স্মৃতিকথা উপস্থাপন করতে গেলে এক পর্যায়ে অশ্রুসিক্ত হয়ে পরেন ক্লাবের সাবেক জিএস আদিল ইলাহি।
সবশেষ ইংরেজী ভাষা ও সাহিত্য সংসদের পুরনো সংসদ নতুন সেশনের নাম ঘোষনা করে তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়।
সরোয়ার হোসেইনকে সাধারন সম্পাদক এবং সায়েম মাহামুদ এবং আরিফুল হোসাইনকে সহকারী সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষনা করা হয়।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...