নীলফামারীতে মিনি আর্টিফিসিয়াল টার্ফ উদ্বোধন

নীলফামারীতে মিনি আর্টিফিসিয়াল টার্ফ উদ্বোধননীলফামারী প্রতিনিধি :: রাজধানী ঢাকার বাহিরে নীলফামারীতে “মিনি আর্টিফিসিয়াল টার্ফ”র উদ্বোধন করা হয়েছে।
শেখ কামাল স্টেডিয়ামে রবিবার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর প্রধান অতিথি থেকে টার্ফ’র উদ্বোধন করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে) সভাপতি কাজী সালা উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ খালেদ রহীম। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুনের স্বাগত বক্তব্যে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক বক্তব্য দেন।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে বাফুফে’র সহ-সভাপতি মহি উদ্দিন মহি, তাবিথ আউয়াল এবং সদস্য আমিরুল ইসলাম বাবু, মাহফুজা আক্তার কিরণ উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সহযোগীতায় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান উপস্থিত ছিলেন।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, আধুনিক মান সম্মত নীলফামারীতে শেখ কামাল স্টেডিয়াম তৈরি হয়েছে। রাজধানী ঢাকার বাহিরে ক্ষুদে ফটবলার তৈরির জন্য প্রয়োজনীয় শর্ত পূরণ করায় স্টেডিয়ামে মিনি আর্টিফিসিয়াল টার্ফ উদ্বোধন করা হলো।

তিনি বলেন, স্টেডিয়াম যাতে সার্বক্ষনিক খেলাধুলায় ব্যস্ত থাকে যাতে করে খেলোয়ার তৈরি এবং খেলাধুলার মানোন্নয়ন বৃদ্ধি পায়। স্টেডিয়াম সংস্কার এবং উন্নত করনে যা প্রয়োজন তা করবে বাফুফে।

এ সময় কাজী সালাউদ্দিন নীলফামারীর ক্রীড়াঙ্গণ সচল হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, ক্রীড়াঙ্গণে সমৃদ্ধ হচ্ছে নীলফামারী। হচ্ছে উন্নয়নও। যার সুফল পাচ্ছেন জেলাবাসী। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াবান্ধব হওয়ায় উন্নয়নের কমতি রাখেননি নীলফামারীতেও।

আধুনিক মান সম্মত স্টেডিয়াম হওয়ায় নীলফামারীতে জাতীয় এবং আন্তজার্তিক মানের খেলোয়ার তৈরি হবে বলে মন্তব্য করেন মন্ত্রী।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, এশিয়ান ফুটবল কনফেডারেশন(এএফসি) নীলফামারী জেলা ফুটবল এ্যাসোসিয়েশনকে মিনি আর্টিফিসিয়াল টার্ফ দিয়েছে। ক্ষুদে ফুটবলার তৈরিতে যে ঘাটতি ছিলো এরফলে সেটি পূরণ হলো নীলফামারীতে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...