নীলগঞ্জ রেল ষ্টেশন চালুর দাবীতে বিক্ষুদ্ধ জনতার ট্রেন অবরোধ

কিশোরগঞ্জ সদর উপজেলার বন্ধ হয়ে যাওয়া নীলগঞ্জ ষ্টেশন অবিলম্বে চালুর দাবীতে বিক্ষুদ্ধ জনতা ট্রেন অবরোধ করেছে। আজ সোমবার কয়েক হাজার স্থানীয় জনতা ষ্টেশনের সামনে রেলপথে অবস্থান গ্রহন করে। এ সময় ভৈরব থেকে ময়মনসিংহগামী ২৪১ আপ লোকাল ট্রেনটি অবরোধের মুখে পড়ে। বিক্ষুদ্ধ জনতা এ সময় ব্যানার নিয়ে ট্রেনটি আটকে দিয়ে ষ্টেশন চালুর দাবীতে ¯োগান দেয়। আধঘন্টা অবরোধ চলার পর পুলিশ ষ্টেশনে পৌছে জনতাকে রেল লাইন থেকে সরিয়ে দিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অবরোধে অবস্থানরত বিক্ষুদ্ধ জনতা জানান স্বাধীনতা পূর্ববর্তী সময় থেকেই নীলগঞ্জ রেল ষ্টেশনটি বানিজ্যিকভাবে লাভজনক ষ্টেশন হিসাবে বিবেচিত। আশপাশের বিশাল এলাকার লোকজন যাতায়াত ও কৃষিপন্যসহ অন্যান্য মালামাল পরিবহনের ক্ষেত্রে  ষ্টেশনটির উপর নির্ভরশীল। কিন্তু হঠাৎ করে চলতি বছরের ৪ জুলাই লোকবল প্রত্যাহার করে ষ্টেশনটি বন্ধ করে দেয়া হলে অত্র এলাকার কয়েক লাখ মানুষ দূর্ভোগের মুখে পড়েছে।

মাইজকাপন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন পুনরায় ষ্টেশনটি চালুর জন্য স্থানীয় সাংসদ এলজিআরডি মন্ত্রি সৈয়দ আশরাফুল ইসলামসহ রেলের উর্ধতন কর্মকর্তাদেরকে লিখিত ও মৌখিকভাবে বারবার জানিয়েও কোন কাজ হয়নি। অবিলম্বে ষ্টেশনটি চালুর ব্যাপারে পদক্ষেপ গ্রহন করা না হলে বৃহত্তর আন্দেলনের কর্মসূচি নেয়া হবে।

মাইজকাপন ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক সুরুজ মিয়া জানান ষ্টেশনটি বন্ধ হয়ে যাওয়ায় স্থানীয় জনগন দূর্ভোগে পড়েছে। তাই বাধ্য হয়ে জনগন আন্দোলনে নেমেছে।

কিশোরগঞ্জের ষ্টেশান মাষ্টার অমৃত লাল সরকার জানান লোকবল সংকটের কারণে ষ্টেশটি বন্ধ হয়ে গেছে। পুনরায় ষ্টেশনটি চালু হবে কিনা এটি উর্ধতন কতৃপক্ষের সিদ্ধান্তের ব্যাপার।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/রুমন চক্রবর্ত্তী/কিশোরগঞ্জ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববারের মধ্যে না সরালে সোমবার থেকে ব্যবস্থা: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামীকালের (রোববার) মধ্যে ...