নির্বাচন নিয়ে ট্রাম্পের বক্তব্য যুক্তরাষ্ট্রের শত্রুদের সুবিধা দেবে: ওবামা

barack-obamaনিউ ইয়র্ক : জিতলেই নির্বাচনের ফল মেনে নেবেন ট্রাম্প। আর না জিতলে নয়। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা নির্বাচন নিয়ে ট্রাম্পের এমন বক্তব্যকে বিপজ্জনক বলে মন্তব্য করেছেন। বারাক ওবামা বলেছেন, “নির্বাচনের ফল মেনে না নেওয়ার ব্যাপারে ট্রাম্প যে আভাস দিয়েছেন, তা ‘বিপজ্জনক’। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে ডেমোক্রেটিক প্রার্থীর প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের পক্ষে এক প্রচার সমাবেশে অংশগ্রহন করেন। সেই সমাবেশে ওবামা এ মন্তব্য করেন।
আগামী ৮ নভেম্বর অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের আগে বুধবার রাতে তৃতীয় ও শেষ বিতর্কে ট্রাম্প ফল মেনে না নেওয়ার আভাস দিয়েছিলেন। নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে অবস্থিত নেভাদা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ওই বিতর্কে সঞ্চালক ক্রিস ওয়ালেস ট্রাম্প নির্বাচনের ফল মেনে নেবেন কি না, সে বিষয়ে জিজ্ঞাসা করেন। সে সময় ট্রাম্প ফল না মানার আভাস দেন।
এর কয়েক ঘণ্টা পর বৃহস্পতিবার এক সমাবেশে ট্রাম্প সমর্থকদের উদ্দেশে বলেন, “নির্বাচনে জিতলেই কেবল ফল মেনে নেবেন। নির্বাচন স্বচ্ছ হলে তিনি মেনে নেবেন। তবে এতে কোনো ধরনের সন্দেহ হলে আইনি লড়াইয়ে যাবেন।”
ট্রাম্পের ওই বক্তব্যের কয়েক ঘণ্টা পর ওবামা বলেন, “ট্রাম্পের বক্তব্যে যুক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থা নিয়ে জনগণের মনে সন্দেহের উদ্রেক হবে। এটা যুক্তরাষ্ট্রের শত্রুদের সুবিধা দেবে।”

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে বাস খাদে পড়ে শিশুসহ নিহত ৫২

ষ্টাফ রিপোর্টার :: ভারতের তেলেঙ্গানা রাজ্যে বাস খাদে পড়ে কমপক্ষে ৫২ জন ...