নির্বাচনে জয়ের লক্ষ্যে আ. লীগের ১৯ কর্ম-পরিকল্পনা

ষ্টাফ রিপোর্টার :: একাদশ সংসদ নির্বাচন জয়ের লক্ষ্যে ১৯টি প্রাথমিক কর্ম পরিকল্পনা হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত শনিবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত দলের নির্বাচন পরিচালনা কমিটির বৈঠকে  এ কর্ম পরিকল্পনা নির্ধারণ করে।

বৈঠকে কর্ম পরিকল্পনাগুলো উত্থাপন করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম। আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতারা এই তথ্য নিশ্চিত করেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য বলেন, ‘বিষয়গুলো তদারকি করবেন এইচটি ইমাম ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।’

জানা গেছে, কর্ম-পরিকল্পনার মধ্যে রয়েছে, নতুন ভোটারদের নিয়ে (সেল গঠন কর) পরিকল্পনা, প্রচারণায় নতুন প্রকাশনা উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনা, ইলেকট্রনিক মিডিয়া ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার কৌশল প্রণয়ন করা।

ক্ষমতাসীন দলটির নির্বাচনকেন্দ্রিক প্রাথমিক কর্ম পরিকল্পনায় আরও রয়েছে, মিডিয়া সেন্টার স্থাপন ও প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের সমন্বয়, নির্বাচনে পোলিং এজেন্ট প্রশিক্ষণ কমিটি ও উপ-কমিটি গঠন করা, পোলিং এজেন্ট প্রশিক্ষণের মাস্টার্স ট্রেইনার্স ও জেলা ভিত্তিক প্রশিক্ষণ, নির্বাচনি আইন ও বিধিমালা সংস্কারে কোনও প্রস্তাবনা থাকলে তা তৈরি করা সংসদের শেষ অধি বেশনের আগে, আওয়ামী লীগ সমন্বয়ক টিম গঠন, ৩০০ আসনে চল্লিশ হাজার ১৯৯ টি ভোটকেন্দ্রের কেন্দ্রভিত্তিক পরিচালনা কমিটি গঠন, কোর কমিটি বিভাগীয় কমিটি ও উপকমিটি গঠন, প্রতিটি সাংগঠনিক জেলায় নির্বাচনি বর্ধিত সভা করার।

শনিবার অনুষ্ঠিত দলের বৈঠকে নেওয়া প্রাথমিক পরিকল্পনায় আরও রয়েছে, জাতীয় সংসদে ৩০০ আসনের ভোটকেন্দ্রের তালিকা ভোটার সংখ্যাসহ, জেলা/মহানগর/উপজেলা/থানা/ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করা, নির্বাচন কমিশন সচিবালয়/আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা/জেলা উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তাদের বিষয়ে তদারকি সেল করা ও লিয়াজো কর, নির্বাচনি বাজেট প্রণয়ণ ও অর্থ সংস্থান করা এবং দফতরে সার্বক্ষণিক একজনকে হিসাব রক্ষণের দায়িত্বে রাখা।

এই প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা বলেন, ‘বৈঠকে এই ১৯ দফা কর্ম-পরিকল্পনা বাস্তবায়নে দলের  নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা একমত হয়েছেন।’ এই কর্ম-পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়িত হলে নৌকার বিজয় নিশ্চিত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহান বিজয় দিবস আজ

মহান বিজয় দিবস আজ

স্টাফ রিপোর্টার :: মহান বিজয় দিবস আজ। বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জনের ...