নির্বাচনে অংশ নিচ্ছেন না রিজভী আহমেদ!

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে গত চারদিনে বিএনপির ফরম বিক্রি হয়েছে চার হাজার ১১২টি। শুক্রবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

আর গতকালই ছিল বিএনপির মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার শেষদিন।

এদিকে, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেননি। নির্বাচনে অংশ গ্রহণ বিষয়ে রুহুল কবির রিজভী জানান, শেখ হাসিনা সরকারের অধীনে ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারমন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না।

বিএনপি মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার আগামী ১৮ থেকে ২০ নভেম্বর নেওয়ার কথা রয়েছে।

ছাত্রজীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাকসুর নির্বাচিত ভিপি ছিলেন রিজভী। ছাত্রদলের ভারপ্রাপ্ত এবং পরে নির্বাচিত সভাপতি ছিলেন। বর্তমানে বিএনপির মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করা রিজভী আহমেদ পালন করছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম কিনে ইতোমধ্যে জমা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী কমিটির প্রায় সবাই এর মধ্যে মনোনয়ন ফরম নিয়েছেন।

কারাবন্দি বেগম খালেদা জিয়ার পক্ষেও তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ এর মনোনয়ন ফরম কেনা হয়েছে খালেদা জিয়ার জন্য। তবে, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্য কোনো মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়নি। বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে দুই দিন সময় দিলো আ.লীগ

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের যু্গ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ...