নিরপেক্ষ নির্বাচনে শক্তিশালী ইসিই যথেষ্ট: আইনমন্ত্রী

আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে একটি শক্তিশালী নির্বাচন কমিশনই (ইসি) যথেষ্ট। এজন্য সংবিধানবহির্ভূত কোনো তত্ত্বাবধায়ক সরকারের প্রয়োজন নেই।

শনিবার দুপুরে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধান এবং রাষ্ট্রের সাথে সাংঘর্ষিক। সর্বোচ্চ আদালত হলো সংবিধানের অভিভাবক। আদালত তত্ত্বাবধায়ক ব্যবস্থা বিলুপ্ত করেছে। এ ব্যবস্থা ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রয়োজনে নির্বাচন কমিশনকে আরো শক্তিশালী করা যায়। ইতিমধ্যে সর্বশেষ সংবিধান সংশোধনের মাধ্যমে নির্বাচন কমিশনকে আরো শক্তিশালী করা  হয়েছে।

ব্যারিস্টার শফিক আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত তদন্তকারী সংস্থা কাজ করছে। তারাই সিদ্ধান্ত নেবে কাকে, কখন গ্রেপ্তার করা হবে।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর মাহফুজা খানম, কুমিল্লা জেলা প্রশাসক মো. রেজাউল আহসান, পুলিশ সুপার মোখলেসুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আফজল খান, উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, কলেজ অধ্যক্ষ সৈয়দ আবদুল কাইয়ূম প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ্যাডভোকেট এ.কে.এম শরীফ উদ্দিন

‘দলের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলেছেন প্রধানমন্ত্রী’

বিশেষ প্রতিনিধি :: আসছে একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতে রামগতি-কমলনগরের ...