নিজ গ্রামে শায়িত হলেন লেখক ও গবেষক “রাজীব মীর”

নিজ গ্রামে শায়িত হলেন লেখক ও গবেষক "রাজীব মীর"এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক, লেখক ও গবেষক “রাজীব মীর” কে জানাযা শেষে দাফন করা হয়েছে।

সোমবার(২৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে তার গ্রামের বাড়ি ভোলা সদর উপজেলার পরানগঞ্জ বাজারে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে সোমবার সকালে তার মরদেহ ঢাকা থেকে ভোলায় পৌঁছলে সকাল ৯টায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ভোলায় তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১০টায় তার গ্রামের বাড়ি পরানগঞ্জ বাজারে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ভোলায় আনার আগে বাংলাদেশে তার প্রথম জানাযা রবিবার(২২জুলাই) বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে অনুষ্ঠিত হয়।এরপর তাকে সেখানে শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে তার সাধের বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র চত্বরে জানাজা শেষে স্বল্প সময়ের জন্য রাখা হয়।

উল্লেখ্য,”রাজীব মীর” গত শনিবার (২১জুলাই) ভোর রাত দেড়টার দিকে ভারতের চেন্নাইয়ে গ্লিনিগলস গ্লোবাল হেলথ্ সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিলো ৪২ বছর।তিনি চির বিদায় নিলেও রেখে গেলেন তার লেখা অসংখ্য বই, ভক্ত, পাঠক ও বন্ধুজন।

জানা যায়, বেশ কয়েক মাস যাবত লিভার সিরোসিসে ভুগছিলেন রাজীব মীর। চলতি সপ্তাহে তার অপারেশন ও লিভার পরিবর্তনের কথা ছিল। কিন্তু অস্ত্রোপচারের আগেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

রাজীব মীর ভোলা সদর উপজেলার পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোফাজ্জল হোসেন মীরের একমাত্র ছেলে। তিন ভাই-বোনের মধ্যে রাজীব সবার বড়। ২০১৬ সালে রাজীব মীর সুমনা খানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তাদের ঘরে বিভোর নামে ১৫ মাস বয়সী একটি কন্য সন্তান রয়েছে।

রাজীব মীরের রুহের আত্মার মাগফিরাত কামনা করেন, ভোলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক,রাজনৈতিক সংগঠন সহ বিভিন্ন পেশাজীবীর মানুষ। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে তারা। মঙ্গলবার (২৪জুলাই) বাদ আসর তার গ্রামের বাড়ি পরানগঞ্জ বাজারে আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।দোয়া মাহফিলে সকলকে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছে শোকাহত  পরিবার।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা

উপকূল দিবস উপলক্ষে কলাপাড়ায় শোভাযাত্রা ও আলোচনা সভা

মিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :: ‘উপকূলের জন্য হোক একটি দিন, জোড়ালো ...