নিজের অর্ধনগ্ন স্ত্রীকে ঘাড়ে নিয়ে দৌড়!(ভিডিওসহ)

wife-carryingইউনাইটেড নিউজ ডেস্ক :: বউকে কতটা ভালোবাসেন তা প্রমাণ করতে আর সারাজীবন ভাবতে হবে না আপনাকে। প্রমাণ করার সুযোগ এখন আপনার হাতের মুঠোয়। তবে তা করতে গেলে কিন্তু ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে।

সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল এমনই এক অভিনব প্রতিযোগিতা। প্রতিযোগিতার নাম ‘ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ’। এই প্রতিযোগিতায় স্ত্রীকে ঘাড়ে নিয়ে বিভিন্ন বিভাগে মজাদার খেলায় অংশগ্রহণ করতে হবে আপনাকে। জিতলে পাবেন আকর্ষণীয় পুরস্কার। তার পাশাপাশি আপনার স্ত্রীকে মনের কতখানি গভীর থেকে ভালোবাসেন তাও প্রমাণ হয়ে যাবে একেবারে হাতেনাতে। প্রতিযোগিতায় জেতার মাদকতায় দম্পতির মধ্যে তৈরি হবে নতুন এক অটুট বন্ধন। তবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কিছু নিয়ম রয়েছে।

আপনি যাকে বহন করবেন তাকে অবশ্যই হতে হবে আপনার স্ত্রী বা আপনার প্রতিবেশীর স্ত্রী। বয়স হতে হবে ১৭ বছরের বেশি এবং ওজন হতে হবে ন্যূনতম ৪৯ কেজি।

জানা গেছে, এই খেলা শুরু হয়েছিল ১৮০০ সালে। খেলা শুরু হওয়ার একটি কাহিনীও রয়েছে। প্রচলিত রয়েছে এলাকার রসভো রনকাইন নামের এক দুষ্কৃতী স্থানীয় মহিলাদের অপহরণ করতেন। এরপর ঘাড়ে করে নিয়ে পালিয়ে যেতেন। এরপর ১৯৯২ সাল থেকে স্ত্রীকে ভালোবাসার প্রমাণস্বরূপ এটিকে প্রতিযোগিতা হিসাবে চালু করেন স্থানীয়রা।

প্রতিযোগিতায় রয়েছে বিভিন্ন ধরনের দৌড়, সাঁতার। তবে সব ক্ষেত্রেই ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে। হাঁপিয়ে গেলে রয়েছে ওয়াইফ ক্যারিং ড্রিঙ্কস। যা খেয়ে আপনি নতুন উদ্যোমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অস্ট্রেলিয়া, আমেরিকা, দক্ষিণ কোরিয়া, হংকংসহ বিভিন্ন দেশের দম্পতিরা। এস্তোনিয়ার এক দম্পতি এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বলে জানা গেছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...