নিজামুল হক নিরপেক্ষ নয়: মওদুদ

যুদ্ধাপরাধীদের বিচারের উদ্দেশে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি নিজামুল হক নাসিমের পদত্যাগের দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার জতীয় প্রেসক্লাবে স্বাধীনাতা ফোরামের উদ্যোগে আয়োজিত ‘৭ নভেম্বর ও বহুদলীয় গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন।

মওদুদ বলেন, বিচারপতি নাসিম ঘাতক দালাল নির্মূল কমিটির সেক্রেটারিয়েট সদস্য ছিলেন। অথচ সুপ্রীম কোর্টের কোড অব কন্ডাক্ট অনুযায়ী একজন বিচারপতিকে হতে হবে স্বচ্ছ ও নিরপেক্ষ। সে অনুযায়ী নাসিম নিরপেক্ষ নয়।

এসময় তিনি বিচারপতি নাসিমের বিরুদ্ধে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের অধীনে তদন্ত করে বিচারেরও দাবি করেন বিএনপির এই প্রবীণ নেতা।

অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে তিনি আরো বলেন, অন্তবর্তী সরকার আর এক দলীয় সরকারের মধ্যে কোন পার্থক্য নেই। দেশের জনগণকে ধোকা দেয়ার জন্য এই সরকার এই কৌশল হাতে নিয়েছে।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন বলেই আজ আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পেরেছে। আর এখন ক্ষমতায় বসে তারা ক্ষমতার অপব্যবহার করে চলেছে।

বিএনপির এই নেতা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ক্ষমতার অপব্যবহারকারী বর্তমান সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করার আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

সংগঠনের সভাপতি আবু নাসের মু. রহমতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি শ্যামা ওবায়েদ প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...