নিউ ইয়র্কে ১০০ কবর কিনবে দিনাজপুর জেলা সমিতি  

নিউ ইয়র্কে ১০০ কবর কিনবে দিনাজপুর জেলা সমিতি  বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১ লাখ ৪২ হাজার ডলার মূল্যের ১০০টি কবর কেনার সিদ্ধান্ত নিয়েছে নিউ ইয়র্কস্থ দিনাজপুর জেলা সমিতি।স্থানীয় সময় গত রবিবার জামাইকার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সংগঠনের সভাপতি আনোয়ার সুবহানীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এর মধ্যে প্রধান বিষয়বস্তু ছিল লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১০০টি কবর কেনার বিষয়। উপস্থিত সদস্যদের মতামত প্রকাশের পর নিউ ইয়র্ক প্রবাসী দিনাজপুরবাসীদের কথা চিন্তা করে আগামীতে পর্যায়ক্রমে ১০০টি কবরের জায়গা কেনার সিদ্ধান্ত গ্রহণ করেন। এতে মোট ১ লাখ ৪২ হাজার ডলার বা কবর প্রতি ১ হাজার ৪’শ ডলার খরচ হবে বলে উল্লেখ করেন বক্তারা।
নিউ ইয়র্কের দিনাজপুর জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি মোশারফ হোসেন জানান, প্রবাস তথা নিউ ইয়র্কে মৃত্যুবরণকারী প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে নানা রকম ঝামেলা পোহাতে হয়। শুধু তাই নয় লাশ প্রেরণের কাগজপত্র যোগাড় করতেও অনেক বিলম্ব হয়ে থাকে। ইসলামী শরিয়ত মোতাবেক যত দ্রুত লাশ দাফন করা হয় ততই মঙ্গল। এসব দিক বিবেচনা করে এবং প্রবাসী দিনাজপুরবাসীদের সুবিধার্থের লং আইল্যান্ড শহরের মুসলিম কবরস্থানে ১ লাখ ৪২ হাজার ডলার মূল্যে ১০০টি কবর কেনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১ হাজার ৪ ডলার জমা দিয়ে সংগঠনের যে কোন সদস্য দিয়ে তাদের নিজেদের কিংবা আত্মীয় স্বজনের জন্য বরাদ্দের কবর কিনতে পারবেন। ইতোমধ্যে বেশ কয়েকজন ৩-৫ কবর কেনার জন্য অর্থ জমা দিয়েছেন বলে উল্লেখ করেন মোশারফ।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সভাপতি আনোয়ার সুবহানী, সিনিয়র সহ সভাপতি মোশারফ হোসেন, সহ সভাপতি অ্যাড. আব্দুর রশিদ, সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, কোষাধ্যক্ষ এফ আলম নিউমুন, রেজ্জাকুল ইসলাম, তারেক জাহেরি, নার্গিস রহমান ও হায়দার আলী প্রমুখ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের ...