নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমকালো অভিষেক

নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমকালো অভিষেকবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: দিনাজপুর জেলা সমিতির নির্বাচনোত্তর জমকালো অভিষেক গত রবিবার নিউ ইয়র্কের জামাইকার একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কার্যকরী কমিটির নব নির্বাচিত সদস্যরা শপথ বাক্য পাঠ করেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

জামাইকার এক্সিট রিয়েলটির মিলনায়তনে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠান পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে সুচনা হয়। কোরান তেলাওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক তারেক জাহেরী। ড. রুহুল কুদ্দুসের সভাপতিত্বে ও অ্যাড. আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে বক্তব্য দেন নিউ ইয়র্ক সিটি মেয়র কার্যালয়ের কমিউনিটি ইউনিটের জেষ্ঠ্য উপদেষ্টা ড. সারাহ সায়ীদ, বিশেষ অতিথি যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিবিদ মোর্শেদ আলম, নব নির্বাচিত সভাপতি আব্দুর রশিদ, সাবেক সভাপতি আনোয়ার সুবহানী, নব নির্বাচিত সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, সহ-সভাপতি ফতেনুর আলম বাবু, কোষাধ্যক্ষ এফ আলম নিউমুন।

অভিষেক অনুষ্ঠানে নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের সভাপতি ও নির্বাচন কমিশনের চেয়ারম্যান ড. রুহুল কুদ্দুস। এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন নির্বাচন কমিশনার ও সংগঠনের উপদেষ্টা সৈয়দ এস জোহা।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি ড. রুহুল কুদ্দুস তার বক্তব্যে বলেন, গত দু’বছরে দিনাজপুর জেলা সমিতির সভাপতি আনোয়ার সুবহানী ও সা. সম্পাদক মোশারফ হোসেন সুষ্ট ও সুন্দরভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। যার ফলে দিনাজপুরবাসী গত কয়েক বছরে বেশ কয়েকবার একত্রিত হয়ে আনন্দ উৎসব করার সুযোগ পেয়েছিল। আগামী দু’বছর নতুন কমিটি একইভাবে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে তিনি আশাবাদী।

নব নির্বাচিত সভাপতি ফার্মাসিষ্ট আব্দুর রশিদ তার বক্তব্যে বলেন, সকলের সহযোগিতা ছাড়া কোন সংগঠনের পক্ষেই পথ চলা সম্ভব নয়। তাই সকলে মিলে সহযোগিতার মাধ্যমে দিনাজপুর জেলা সমিতিকে শক্তিশালী করে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার আহবান জানান তিনি। তিনি বলেন,  ১৯৭৫ সালে যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই তিনি মানুষের সেবা করেছন।

দিনাজপুর জেলা সমিতিসহ অনেক সংগঠনেকেও তিনি নানাভাবে সহযোগিতা করেছেন। কিন্ত এবারে প্রবাসী দিনাজপুর বাসীর সেবা করার  পুরোপুরি দায়িত্ব পেয়েছেন। নতুনভাবে যে দায়িত্বভার তার উপর অর্পিত হয়েছে সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে উপস্থিত সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। তিনি সুষ্ঠ ও সফল নির্বাচন সম্পন্ন করায় কমিশনের চেয়ারম্যান ড. রুহুল কুদ্দুসসহ সংশ্লিষ্ট কমিশনারদের আন্তরিক ধন্যবাদ জানান।

নব নির্বাচিত সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু বলেন, সমিতির বর্তমান সুদক্ষ সভাপতি আনোয়ার সুবহানী ও সাধারন সম্পাদক মোশারফ হোসনের নেতৃত্বে গত কয়েক বছরে দিনাজপুর জেলা সমিতির যেসব সফল ও উন্নয়নমুলক কর্মকান্ড সম্ভব হয়েছে তা দিনাজপুরবাসীর কাছে চির স্মরনীয় হয়ে থাকবে। তাদের সেই উন্নয়নমুলক কর্মকান্ডের ধারাকে বজায় রেখে আগামী দিনেও সকলের সহযোগিতায় নতুন এই কমিটি কাজ করবে। আগামী দিনে এ সংগঠনটির চলার পথকে আরো শক্তিশালী করতে সংগঠনের সকলের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন তিনি। এ সময় তিনি নির্বাচন কমিশনের প্রধান ড.রুহুল কুদ্দুস, সৈয়দ এস  জোহা এবং রাজ্জাকুল ইসলামকেও ধন্যবাদ জানান নিজেদের সময় ও মেথা ব্যয় করে দিনাজপুর জেলা সমিতির নতুন একটি কমিটি  উপহার দেওয়ায় জন্য।

শপথ বাক্য পাঠ শেষে নব নির্বাচিত কমিটির নাম ঘোষনা এবং কার্যকরী কমিটির সকলের হাতে একটি করে সনদপত্র তুলে দেন প্রধান নির্বাচন কমিশনার। একই সঙ্গে নতুন কমিটির সভাপতি আব্দুর রশিদের হাতে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক সভাপতি সভাপতি আনোয়ার সুবহানী।

দ্বিতীয় পর্বের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নিউ ইয়র্কের জনপ্রিয় সঙ্গীত জুটি প্রমি ও তাজ, শিল্পী ডা. নার্গিস রহমান, শাহনাজ আলম লিপি, মোহর খান ও মিলন কুমার রায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...