নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির বনভোজনে প্রবাসীদের ঢলবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে:: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমজমাট বনভোজন প্রবাসীদের ঢল নেমেছিল গত রবিবার নিউ ইয়র্কের লং আইল্যান্ডের পেথপেজ স্টেট পার্কে।প্রতিবছরের ন্যায় এবারও দিনব্যাপী এ বনভোজনে ছিল শিশু-কিশোর ও নারী-পুরুষদের জন্য নানা ধরনের খেলাধুলার ব্যবস্থা।নিউ ইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাটসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি ষ্টেট থেকে প্রচুর সংখ্যক লোকের সমাগম ঘটে।
সমিতির উপদেষ্টা ড.রুহুল কুদ্দুসের সঞ্চালনায় এবারের বনভোজনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন  যুক্তরাষ্ট্র সফররত জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও বিশেষ অতিথি বাংলাদেশের ল্যাব এইডের অর্থপ্যাডিক সার্জন প্রফেসর আমজাদ হোসেন।
নিউ ইয়র্কস্থ দিনাজপুরের প্রবাসীরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো অংশ নেবার জন্য ইকবালুর রহিম এমপিকে অনুরোধ জানান।
দিনাজপুরবাসীরা প্রধান অতিথিকে জানান বর্তমান সরকারের আমলে দিনাজপুরে সর্বস্তরেই উন্নয়ন হলেও দিনাজপুরের মানুষ এখনো লাকড়ির চুলায় ভাত রান্না করেন। আগামীতে তার দল ক্ষমতায় এলে অবশ্য যে ইকাবালুর রহিম সর্বপ্রথম দিনাজপুরের গ্যাস সংযোগের কাজ করেন।তিনি জবাবে ইকবালুর রহিম এমপি বলেন তার আমলেই দিনাজপুরের সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে।শিক্ষা, স্বাস্থ্য, শিল্প ও সংস্কৃতিসহ সকল বিভাগেই তিনি উন্নয়ন করেছেন।আগামীতে নির্বাচিত হলে গ্যাস সংযোগসহ আরো উন্নয়ন মুলক কাজ করবেন বলে তিনি আশ্বাস দেন।
সংক্ষিপ্ত এ আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সভাপতি আনোয়ার সুবহানী, আব্দুর রশিদ (ফার্মাসিষ্ট), সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টূ ও সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন ও অ্যাড. আব্দুর রশিদ। ইকবালুর রহিম ও তার স্ত্রীর হাতে সন্মাননা পুরুস্কার হিসাবে ক্রেষ্ট উপহার দেন সংগঠনের সমিতির সভাপতি আনোয়ার সুবহানী ও সা্ধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু।
বনভোজনেও ছিল আকর্ষনীয় র‍্যাফেল ড্র। এবারও প্রথম পুরুস্কার হিসেবে নিউ ইয়র্ক-ঢাকা-নিউ ইয়র্ক বিমান টিকেট, দুইটি বড় সাইজ টেলিভিশন ছাড়াও আরো ১৫টি পুরুস্কার প্রদন করা হয়।
শেষ পর্বে ডা. নারগিস রহমানের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কন্ঠশিল্পী তনিমা হাদী সোমা রহমান, কৌশলী ইমা, মিলন কুমার রায়, ডা. নার্গিস রহমান, রুবিনা শিল্পী, সেলিম ইব্রাহিম, ডা. শাহনাজ আলম লিপি, মোহর খান, সৌরভ, সোনিয়া, বকুল ও সান্তনা।
২০১৮ সালের দিনাজপুর জেলা সমতির বার্ষিক বনভোজন কমিটির আহবায়ক- তারেক জাহেরীর নেতৃত্বে এবং বর্তমান সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টুর তত্বাবধানে অনুষ্ঠিত উক্ত বনভোজনে সকল পর্ব উপস্থাপনা করেন অ্যাড.আবদুর রশিদ।
বনভোজনে নিউ ইয়র্ক প্রবাসী গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্হিত ছিলেন সমিতির প্রধান উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস,শাহ আলম চৌধুরী,মাহমুদুল হাসান মানিক,সামছুজোহা, রাজ্জাকুল ইসলাম,শহীদুজ্জামান লাবলু,রুস্তম আলী,সাবেক সভাপতি নাসির আলী খান পল,সাবেক সভাপতি ফার্মাসিষট আব্দুর রশিদ ডা:আব্দুল লতিফ,আতোয়ারুল আলম, আবুল কাশেম, বোরহান চৌধুরী,শাহ মো: বখতিয়ার,ইউনুজ আলী,মামুনুর রশিদ ও আবু তাহেরসহ আরো অনেকে। এবারের বনভোজন উপলক্ষ্যে ফতেনূর আলম বাবুর সম্পাদনায় দিনাজপুরের ঐতিহ্যবাহী নদী কাঞ্চনে্র নামে ‘কাঞ্চন’ ম্যাগাজিন প্রকাশ করা হয়।
যাদের ঐকান্তিক প্রচেষ্টায় এবারের বনভোজন সার্থক হয়েছে তারা হলেন যথাক্রমে- আনোয়ার জেড সুবহানী, মোশারফ হোসেন, ফতেনুর আলম বাবু, মো.গোলাম কিবরিয়া, ডা.নার্গিস রহমান, রেজাউল করিম বাপ্পী,আমিনুর রহমান ইনসান, জাবেদ চৌধুরী ভুট্টু, অ্যাড. আব্দুর রশিদ, শাহীন চৌধুরী, তারেক জাহেরী, লুৎফর রহমান, মোহাম্মদ এফ আলম(নিউমুন), হায়দার আলী সরকার, বিপুল সরকার, তোজাম্মেল হক, হোসেন এম আজম, মোহা; এস রহমতুল্লাহ, মোহাঃ শফিউল্লাহ, শাহ জালাল সরকার, সামিউর রহমান, ডা.শাহনাজ আলম লিপি, মিল্টন বসাক, শাহানা বেগম রীনা, তারিকুল ইসলাম, লেমন চৌধুরী, ফিরোজ ফারুক,শামীম সরকার ও জুয়েল শেখ।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here