নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমকালো অভিষেক

নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমকালো অভিষেকবাংলাপ্রেস, নিউ ইয়র্ক থেকে:: দিনাজপুর জেলা সমিতির নির্বাচনোত্তর জমকালো অভিষেক গত শনিবার নিউ ইয়র্কের জামাইকার একটি স্কুলের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কার্যকরী কমিটির নব নির্বাচিত সদস্যরা শপথ বাক্য পাঠ করেন।
জামাইকার ইস্টউড স্কুলে (পিএসকিউ ৯৫) সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক সিটির কমিশন অব হিউম্যান রাইটস-এর পরিচালক রাসেল রহমান। নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান দিনাজপুর জেলা সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান ড. রুহুল কুদ্দুস।
অনুষ্ঠান পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে সুচনা হয়। কোরান তেলাওয়াত করেন সংগঠনের সহ-সভাপতি ফতেনুর আলম বাবু। এরপর দুই দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন দিনাজপুর জেলা সমিতির শিল্পীরা।
ড. রুহুল কুদ্দুসের সভাপতিত্বে এবং হোসাইন আজম ও সুমনা চৌধুরীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নিউ ইয়র্ক সিটির কমিশন অব হিউম্যান রাইটস-এর পরিচালক রাসেল রহমান।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নির্বাচন কমিশনার ড. রুহুল কুদ্দুস, ইঞ্জিনিয়ার শাহ আলম বাবু, যুক্তরাষ্ট্রস্থ  উত্তরবঙ্গ সমিতির সভাপতি ডা. আব্দুল লতিফ, উত্তরবঙ্গ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা শাখাওয়াত হোসেন, দিনাজপুর জেলা সমিতির নবনির্বাচিত সভাপতি আনোয়ার জেড. সুবহানী, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, সহ-সভাপতি ফতেনুর আলম বাবু, সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, যুগ্ম সাধারণ সম্পাদক-অ্যাড. আব্দুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক-তারেক জাহেরী, প্রমুখ। এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন অপর নির্বাচন কমিশনার ও সংগঠনের উপদেষ্টা সৈয়দ শামসুজ্জোহা।
নিউ ইয়র্ক সিটির কমিশন অব হিউম্যান রাইটস-এর পরিচালক রাসেল রহমান তার বক্তব্যে প্রবাসীদের নানাবিধ সমস্যা উল্লেখ করে বলেন, এশিয়ান নাগরিকরা নানাভাবেই কর্মস্থলে বর্ণবৈষম্যের শিকার হয়ে থাকেন।যা হয়তোবা অনেকেই বুঝতেই পারেন না। তাই সকলকেই এ ব্যাপারে সজাগ থাকার আহবান জানান তিনি।
নব নির্বাচিত সভাপতি আনোয়ার জেড. সুবহানী তার বক্তব্যে বলেন, সকলের ঐকান্তিক সহযোগিতায় দিনাজপুর জেলা সমিতিকে আজ এ পর্যায়ে নিয়ে আসা সম্ভব হয়েছে। আগামী দিনেও একই ভাবে প্রবাসী দিনাজপুরবাসীদের সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।
সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন তার বক্তব্যে নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতি গঠনের ইতিহাস তুলে ধরে বলেন, অনেক ত্যাগ তিতিক্ষা উপেক্ষা করেই আমরা আজ এ সমিতিকে একটি শক্তিশালী সংঠনে রুপান্তর করতে পেরেছি। সংগঠনের গোড়ার দিকে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার প্রবাসীরা সকলেই একত্রিত ছিলাম। নানা কারনে পঞ্চগড় ও ঠাকুরগাঁও আলাদা আলাদাভাবে জেলা সমিতি গঠন করেছেন। ফলে আমরা শুধু দিনাজপুরের মানুষরাই একটি বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যম্যে এখনো এ সংগঠনকে টিকিয়ে রেখেছি।যুক্তরাষ্ট্র একমাত্র দিনাজপুর জেলা সমিতিতেই আজও কোন কোন্দল দেখা দেয়নি। যাদের অবদানে আজ এ সংগঠনটি এতদুর এগিয়েছে তাদেরকে তিনি ধন্যবাদ প্রদানসহ সংগঠনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে আহবান জানান তিনি।
কমিশনের চেয়ারম্যান ড. রুহুল কুদ্দুস তার সহকর্মি নির্বাচন কমিশনারদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, নব নির্বাচিত কমিটি আগামী দিনের মত দিনাজপুর জেলা সমিতিকে সুষ্ঠভাবে পরিচালনা করবেন। এ সংগঠনের সুনাম যেন বজায় থাকে সেজন্য নির্বাচিত সদস্যদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সকলকে আহবান জানান।
নব নির্বাচিত সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু বলেন, সমিতির সাবেক সভাপতি ফার্মাসিষ্ট আব্দুর রশিদ,  বর্তমান সভাপতি আনোয়ার সুবহানী ও সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসনের নেতৃত্বে গত কয়েক বছরে দিনাজপুর জেলা সমিতির যেসব উন্নয়নমুলক জাক করা সম্ভব হয়েছে তা দিনাজপুরবাসী চিরদিন মনে রাখবেন। আগামী দিনেও তাদের একই ধরনের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। একই সঙ্গে উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।
শপথ বাক্য পাঠ শেষে বিদায়ী সভাপতির অনুপস্থিতিতে কার্যকরী কমিটির সাবেক সহ-সভাপতি মোশারফ হোসেনের হাত দায়িত্বভার সংক্রান্ত কাগজপত্র বুঝে নেন বর্তমান সভাপতি আনোয়ার সুবহানী। এ সময় দিনাজপুর জেলা সমিতির আজীবন সদস্যদের হাতে সনদপত্র তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।
সঙ্গীত পরিবেশন করছেন কৌশলী ইমা

সঙ্গীত পরিবেশন করছেন কৌশলী ইমা

অনুষ্ঠানে শেষ পর্বে অনুষ্ঠিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পী তনিমা হাদী, ডা. নার্গিস রহমান, লেমন চৌধুরী, কৌশলী ইমা, জোহা চৌধুরী মানিক,শাহনাজ বেগম, ফরিদা বকুল, ইত্তেহাদ মনসুর, মামুনুল হক,বীণা বর্মন, রওশন আরা কাজল, রওশন সোনিয়া, রুবিনা শিল্পী, সুমাইয়াহ সুখ, আমিরা অরু, নারিয়ানা চৌধুরী, অর্পিতা খান ও নাদিয়া। এছাড়াও কবিতা আবৃত্তি করেন সেলিম ইব্রাহিম। যন্ত্রসঙ্গীতে শিল্পীদের সঙ্গত করেন গিটারে মীর্জা মনু, অক্টোপ্যাডে রিড,কীবোর্ডে রিপন মিয়া ও ঢোলে শফিক মিয়া।

দিনাজপুর জেলা সমিতির নতুন কার্যকরী কমিটির অভিষিক্ত সদস্যরা হলেন যথাক্রমে সভাপতি-আনোয়ার জেড সুবহানী,  সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, সহ-সভাপতি- ফতেনুর আলম বাবু, মো.গোলাম কিবরিয়া, ডা.নার্গিস রহমান, রেজাউল করিম বাপ্পী ও আমিনুর রহমান ইনসান, সাধারণ সম্পাদক-জাবেদ চৌধুরী ভুট্টু, যুগ্ম সাধারণ সম্পাদক-অ্যাড. আব্দুর রশিদ ও শাহীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক-তারেক জাহেরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-লুৎফর রহমান, কোষাধ্যক্ষ-মোহাম্মদ এফ আলম(নিউমুন), যুগ্ম কোষাধ্যক্ষ- হায়দার আলী সরকার, সাহিত্য ও প্রচার সম্পাদক-বিপুল সরকার, যুগ্ম সাহিত্য ও প্রচার সম্পাদক-তোজাম্মেল হক, দপ্তর সম্পাদক-হোসেন এম আজম, যুগ্ম দপ্তর সম্পাদক-মোহা; এস রহমতুল্লাহ, ক্রীড়া সম্পাদক-মোহাঃ শফিউল্লাহ, যুগ্ম ক্রীড়া সম্পাদক-শাহ জালাল সরকার, বিনোদন সম্পাদক- সামিউর রহমান, সাংস্কৃতিক সম্পাদক-ডা.শাহনাজ আলম লিপি, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক- মিল্টন বসাক, মহিলা বিষয়ক সম্পাদক-শাহানা বেগম রীনা ও সমাজকল্যাণ সম্পাদক-তারিকুল ইসলাম। কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন লেমন চৌধুরী, ফিরোজ ফারুক,শামীম সরকার ও জুয়েল শেখ এবং কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন লেমন চৌধুরী, ফিরোজ ফারুক,শামীম সরকার ও জুয়েল শেখ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫

ডেস্ক নিউজ :: নাইজেরিয়ার নাসারাওয়া রাজ্যে একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৩৫ ...