নিউ ইয়র্কের আলবেনিতে বাফা’র জমজমাট বর্ষবরণ

নিউ ইয়র্কের আলবেনিতে বাফা’র জমজমাট বর্ষবরণবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: জমজমাট আয়োজন আর ব্যাপক উদ্দীপনায় নিউ ইয়র্কের রাজধানী আলবেনিতে অনুষ্ঠিত হলো বাংলা বর্ষবরণ ১৪২৫। আলবেনির পার্শ্ববর্তী শহর লাথামের একটি এলেমন্টারি স্কুলের মিলনায়তনে গত শনিবার দুপুরে বাংলা বর্ষবরণের আয়োজন করেন বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন অব আলবেনি(বাফা) আশেপাশের বেশ কয়েকটি শহরের প্রচুর সংখ্যক প্রবাসী নারী পুরুষ বাফা’র এ অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানান।
বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন অব আলবেনি(বাফা) বাংলা বর্ষবরণের এ অনুষ্ঠানে ছিলো আলোচনা, কবিতা আবৃত্তি, শিশু-কিশোরদের মনোমুগ্ধকর ফ্যাশন শো এবং আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান।এছাড়াও ছিল মিষ্টি ও জুয়েলারির বেচাকেনা।
বাফা’র চেয়ারম্যান মোদাসসের হুসাইনের সভাপতিত্বে এবং প্রেসিডেন্ট প্রকৌশলী হুমায়ুন কবিরের সঞ্চালনায় নতুন কমিটির পরিচয় পর্ব এবং আলোচনা সভায় বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান জেসমিন সিদ্দিকা, জেনারেল সেক্রেটারি রতন হুদা, কালচারাল সেক্রেটারি মিজানুর রহমান প্রধান, অর্গানাইজেশন অব বাংলাদেশি আমেরিকান কমিউনিটি (অবাক) এর প্রেসিডেন্ট মাজহারুল রিপন, বাফা’র চেয়ারম্যান মোদাসসের হুসাইন ও প্রেসিডেন্ট প্রকৌশলী হুমায়ুন কবির।
এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন বাফার ফাইন্যান্স সেক্রেটারি আসিফ মাহমুদ, উপদেষ্টা আব্দুল্লাহ খান তুষার, জাবেদ মনির, সোহেল আহমেদ, সঞ্জয় শিকদার, অবাক এর ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন মানিক ও অবাক এর সাধারন সম্পাদক হাফিজ মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।
বাফা’র চেয়ারম্যান মোদাসসের হুসাইন তার বক্তব্যে বলেন, বাফা’র পক্ষ থেকে আমরা বরাবরেই এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকি। শিশু-কিশোরদের অংশ গ্রহনে এসব অনুষ্ঠান করা খুবই দুরহ ব্যাপার। বিশেষ করে প্রবাসে বেড়ে উঠা শিশুদের অনুষ্ঠানের জন্য তৈরি করা একটি খুব সহজ কাজ নয়। শিশুদের প্রতিভা বিকাশে যারা এ কাজটি সম্পন্ন করেছেন তিনি তাদেরকে ধন্যবাদ জানান।
বাফা’র প্রেসিডেন্ট প্রকৌশলী হুমায়ুন কবির অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন, বাফা থেকে নতুন কিছু উপহার দেওয়ার জন্য আমরা সর্বদাই চেষ্টা করছি। আশা করছি আগামী দিনেও স্থানীয় সকল প্রবাসীরা আমাদের সঙ্গে থেকে বাফাকে সমর্থন জানাবেন।
মিজানুর রহমান প্রধান ও জয়া সাহা’র যৌথ উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পী কৌশলী ইমা, শর্মী খান, রহিম বাদশা, আবদুল্লাহ খান তূষার, শরিফুল আলম, হারুন অর রশীদ, তাহমিনা সোনিয়া ও টিউলিপ দত্ত। নৃত্য পরিবেশন করেন তানিয়া মনির, সুবহা ও দিগর্না। কবিতা আবৃত্তিতে অংশ নেন ফারহানা পলি, জয়া সাহা ও শরিফুল আলম।
সাংস্কৃতিককর্মী রহিম বাদশা’র পরিচালনায় সমবেত সঙ্গীত ‘এসো হে বৈশাখ এসো এসো’ এবং ফ্যাশন শো’তে বাফা’র শিশু শিল্পীরা অংশ নেন।বাংলা নববর্ষ উপলক্ষে মধ্যাহ্নভোজে পান্তাভাত, রুপচাঁদা মাছ ও হরেক রকম ভর্তায় অতিথিদেরকে আপ্যায়ন করেন বাফা’র কর্মকর্তারা।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

jonson

জনসনে ক্যান্সারের ঝুঁকি: ৪৭০ কোটি ডলার জরিমানা

ডেস্ক নিউজ :: বহুজাতিক মার্কিন প্রতিষ্ঠান জনসন অ্যান্ড জনসনের ট্যালকম পাউডারে ক্যানসারের ...