নারী বিশ্বকাপের শিরোপা জিতে নিল ইংল্যান্ড

নারী বিশ্বকাপের শিরোপা জিতে নিল ইংল্যান্ডডেস্ক নিউজ :: খুব করে ইতিহাস গড়ার অপেক্ষায় ছিল ভারতের মিতালি রাজ, হারমনপ্রীত কাউররা; কিন্তু ফাইনালে ইংল্যান্ডের দেয়া ২২৯ রানের লক্ষ্য পার হতে পারেনি ভারত। থেমে গেলো ২১৯ রানে। ফলে ৯ রানের ব্যবধানে ভারতকে হারিয়ে নারী বিশ্বকাপের শিরোপা জিতে নিল ইংল্যান্ড।
অনেকে ২০১১ বিশ্বকাপের চেয়ে এবারের নারী বিশ্বকাপটাকেই বেশি গুরুত্ববহ হিসেবে আখ্যা দিতে শুরু করেছিলেন। সেমিফাইনালে হারমনপ্রীত কাউরের অবিশ্বাস্য ১৭১ রানের ইনিংসই সবচেয়ে বেশি স্বপ্ন দেখায় ভারতকে।
টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান করে ইংল্যান্ড। সর্বোচ্চ ৫১ রান করেন নাতালি স্ক্রাইভার। ৪৫ রান করেন অধিনায়ক সারা টেলর।
ভারতের ব্যাটিংয়ে হেসেছিল হারমনপ্রীতের ব্যাট। তবে খুব বেশি না। টেনেটুনে একটি হাফ সেঞ্চুরি পর্যন্ত। ২২৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের সামনে শুরু থেকেই কোণঠাসা ভারত। শূণ্য রানে স্মৃতি মন্দানা আউট হওয়ার পর মিতালি রাজ ১৭ রান করে আউট হন।
ওপেনার পুনম রাউত আর হারমনপ্রীত কাউর মিলে একটা আশা জাগিয়েছিলেন। ৯৫ রানের জুটি গড়েছিলেন তারা দু’জন। ৮০ বলে ৫১ রান করে আউট হয়ে যান হারমনপ্রীত। ১১৫ বল খেলে সর্বোচ্চ ৮৬ রান করেন পুনম রাউত। এরপর ভেদা কৃষ্ণমুর্তি করেন ৩৫ রান। অন্যরা কিছু করতে পারেনি।
শেষ পর্যন্ত ৪৮.৪ ওভারে ২১৯ রান তুলতেই অলআউট ভারত। পুরো ওভার খেলতে পারলে হয়তো জয় ধরাও দিতো ভারতের হাতে। ইংলিশ পেস বোলার আনিয়া স্রাবশোল একাই নেন ৬ উইকেট। যাতে তছনছ হয়ে যায় ভারতীয় ব্যাটিং লাইন-আপন, শিরোপার স্বাদটাও নিতে সক্ষম হয় ইংলিশ নারীরা।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জিম্বাবুয়েকে বিধ্বস্ত করে সমতায় সিরিজ শেষ করলো বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: সিলেটে অভিষেক টেস্টে হারলেও ঢাকায় ব্যাট-বলের দুর্দান্ত পারফরমেন্সে জিম্বাবুয়েকে ...