নারী দিবস এক দিনের জন্য ভাবতে খারাপ লাগে: ডর্‌প’র কর্মীদের আলোচনা

ডরপস্টাফ রিপোর্টার :: নারী দিবস এক দিনের জন্য ভাবতে খারাপ লাগে। নারী পুরুষ এক সাথে কাজ করলেই সমাজের বৈষম্য দূর হবে, নারী অধিকার প্রতিষ্ঠিত হবে। এ ক্ষেত্রে পরিবার থেকেই সচেতনতা তৈরী করতে হবে। একজন প্রকৃত মা-ই পারে সেই সচেতনতা তৈরী করতে।

মঙ্গলবার (৮ মার্চ) বিকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর শেওড়াপাড়াস্থ ডর্‌প কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিষ্ঠানটির নারী কর্মীদের সভাপতিত্বে ও পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

‘এসডিজি বাস্তবায়নে মায়ের স্বপ্ন: একের ভেতরে সতের’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা আরো বলেন, প্রতিটি কর্মক্ষেত্রে নারী সহকর্মীরা পুরুষ সহকর্মীদের কাছ থেকে ভালো ব্যবহার ও ভালেঅ পরিবেশ আশা করে। সমাজে নারীর প্রতি দৃষ্টিভঙ্গী বদলাতে হবে। নারীর নিরাপত্তায় সবাইকে সচেতন হতে হবে।

বক্তারা এসডিজির লক্ষ্য বাস্তবায়নে দারিদ্র্য দূরীকরণে মায়েদের অধিকার নিশ্চিত করতে প্রয়োজনীয় বাজেট বরাদ্দ রাখার দাবী করা হয়েছে। এ জন্য সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দরিদ্র মাদের জন্য মাতৃত্বকালীন ভাতা ও স্বপ্ন প্যাকেজ কর্মসূচী সম্প্রসারণ করতে হবে।

বর্তমান সরকার নারীদেরকে এগিয়ে নেয়ার জন্য গুরুত্বদিয়ে কাজ করে যাচ্ছে বলেও বক্তারা বলেন।

কামরুন নাহার মিথুনের সভাপতিত্বে ও সামছুন নাহার নাজুর পরিচালনায় বক্তব্য রাখেন, মো: হায়দার আলী খান, মোহাম্মদ যোবায়ের হাসান, বদিউল আলম, বনশ্রী গাইন, ফিরোজ আহমেদ, রোজিনা বেগম নীলা, মোঃ শাহ আলম জাহাঙ্গীর, শারমীন আক্তার, শৌল বৈরাগী, জাহান নূর খান, সুমনা নাজ প্রমূখ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...