ব্রেকিং নিউজ

“নারীর ক্ষমতায়নে সহায়ক হিসেবে কাজ করছে অপরাজিতা”

 “নারীর ক্ষমতায়নে সহায়ক হিসেবে কাজ করছে  অপরাজিতা”ঢাকা :: অপরাজিতা এ্যালায়েন্স আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় সিরডাপ মিলনায়নতনের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে “রাজনীতি ও ও সুশাসনে নারী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে অপরাজিতা প্রকল্পের “অভিজ্ঞতা বিনিময় সভা” স্টেপস্‌ টুয়ার্ডস ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালক রঞ্জন কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক আরমা দত্ত সবাইকে স্বাগত জানিয়ে প্রকল্পের ভূমিকা ও উদ্দেশ্যে সম্পর্কে ধারণা প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া এমপি।

ফজলে রাব্বি মিয়া তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের একটি প্রধান কাজ হচ্ছে নারীর ক্ষমতায়ন সেই লক্ষ্যে সহায়ক হিসেবে কাজ করছে অপরাজিতা প্রকল্প। তিনি নির্বাচিত নারীদের সাথে একমত হয়ে আরো বলেন স্থানীয় সরকারের বিভিন্ন আইনকে নারী বান্ধন করার জন্য সংস্কার প্রয়োজন।

বিশেষ অতিথি সেলিনা জাহান লিটা এমপি বলেন তার বর্তমান অবস্থান তৈরীর ক্ষেত্রে অপরাজিতা বিশেষ ভুমিকা পালন করেছে। তিনি আরো বলেন বাংলাদেশের নারী জনপ্রতিনিধিরা এখন অনেক বেশী সচেতন।

বিশেষ অতিথি ছবি বিশ্বাস এমপি বলেন নারীদের হতাশার কোন কারন নেই, নারীরা এখন অনেক এগিয়ে যাচ্ছে, অপরাজিতা নারীদের সচেতন করে তুলেছে।

আলোচনা সভায় নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী বলেন বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের মূল কমিটিতে নারীদের অবস্থান এখনও অনেক দুর্বল, আমাদের সকলকে এক সাথে কাজ করতে হবে।

ইউপির নির্বাচিত নারী প্রতিনিধি খালেদা বেগম বলেন অপরাজিতার কল্যাণে সমাজে নারী প্রতিনিধিদের গুরুত্ববৃদ্ধি পেয়েছে।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী বলেন প্রার্থী সিলেকশনের ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে নারীদেরকে গুরুত্ব দেওয়া দরকার আমরা বিশ্বাস করি নারীরা এখন সুপ্রতিষ্ঠিত।

চৌদ্দগ্রাম উপজেলার ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার বলেন নারীকে সমাজ বা রাষ্টের মূল অংশ থেকে বিচ্ছিন্ন করে দেখার কোন অবকাশ নেই।

খান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট রোখসানা খন্দকার অনুষ্ঠানটি পরিচালনা করেন। ডেমক্রেসিওয়াচের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ওয়াজেদ ফিরোজ উপসি’ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা থেকে ৫০ জনের অধিক ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধি, গণমাধ্যম প্রতিনিধি, এনজিও ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধি এবং অপরাজিতা এ্যালায়েন্সের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।-প্রেস রিলিজ

 

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

AHM Nouman

আমেরিকায় ‘বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা কংগ্রেসে’ যোগ দিবেন এএইচএম নোমান

স্টাফ রিপোর্টার :: আমেরিকার শিকাগোতে অনুষ্ঠিত ‘৩য় বিশ্ব ধাত্রীবিদ্যা ও নবজাতক পরিচর্যা ...