ব্রেকিং নিউজ

‘নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল-মডেল’

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে রোল-মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একই সাথে দেশের নারী উন্নয়নে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে সহযাত্রী হিসেবে কাজ করারও আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নারী সমাজকে দেশের সার্বিক উন্নয়নে সম্পৃক্তকরণের মাধ্যমে নারীর ক্ষমতায়নে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, সশস্ত্রবাহিনীসহ সকল পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা। ’ আগামীকাল বেগম রোকেয়া দিবস উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি এই আহবান জানান।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, ক্ষণজন্মা মহীয়সী নারী বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। নারীমুক্তি, সমাজ সংস্কার ও প্রগতি আন্দোলনের পথিকৃৎ। রোকেয়া শৃঙ্খলিত নারীর স্বাধীনতা, নিপীড়িত নারীর অধিকার প্রতিষ্ঠার সাধনায় নিজ জীবন উৎসর্গ করেন। তিনি বলেন, কুসংস্কার ও ধর্মীয় গোড়ামির বিধিনিষেধের অন্ধকার যুগে বেগম রোকেয়া পর্দার অন্তরালে থেকেই নারীশিক্ষা বিস্তারে প্রয়াসী হন এবং মুসলমান মেয়েদের অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তিলাভের পথ সুগম করেন।

সামাজিক নানা প্রতিকূলতা উতরে তিনি আবির্ভূত হন নারী সমাজের মুক্তিদূত হিসেবে। নারী-পুরুষের বৈষম্যহীন সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বেগম রোকেয়ার জীবনাদর্শ ও কর্ম আমাদের নারী সমাজের অগ্রযাত্রায় প্রেরণা যোগাবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস

ষ্টাফ রিপোর্টার :: সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি সত্ত্বেও বহুল ...