নারায়ণগঞ্জে রোডমার্চ সফল করতে বিএনপির সংবাদ সম্মেলন

আগামী ৮ জানুয়ারী চট্রগ্রামমুখী বিএনপির রোডমার্চ নারায়ণগঞ্জে প্রতিবন্ধকতার মুখে পড়তে পারে বলে আশঙ্কা করছে নারায়ণগঞ্জের বিএনপি ও চারদলীয় জোটভুক্ত নেতারা। তাদের আশঙ্কা বিগত আওয়ামী লীগ সরকারের সময়ে এবারো নারায়ণগঞ্জে বিএনপির রোডমার্চ প্রতিবন্ধকতা সৃষ্টি করতে কৃত্রিম যানজট সৃষ্টি করা হতে পারে। ইতিমধ্যে অনেক স’ানে বিএনপির সক্রিয় নেতাকর্মীদের বাড়িতে পুলিশের হানা, বিভিন্ন স’ানে প্রচারণার ব্যানার, সাইনবোর্ড অপসারণ করা হচ্ছে। গাড়ি বহরে যাতে গাড়ি নিয়ে বিএনপি নেতারা যেতে না পারে সেজন্য গাড়ি মালিকদের ক্ষমতাসীন দলের লোকজন নির্দেশ দিচ্ছে।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে রোডমার্চ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এসব আশঙ্কার কথা জানান জেলা বিএনপি নেতারা।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, আমাদের আশঙ্কা রোডমার্চ বাধাগ্রস’ কিংবা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হতে পারে। ইতিমধ্যে আমরা এ আশঙ্কার কথা জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশর সুপারের সঙ্গে দেখা করেছি। তারা আমাদের সহযোগিতার আশ্বাস দিয়েছে। তারপরও বাধা দেওয়া হলে নারায়ণগঞ্জ থেকেই বড় ধরনের আন্দোলন সূচনা এবং বাধা পরিমাণ হবে ভয়াবহ।

তৈমুর প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ করে বলেন, সোনারগাঁওয়ে রোডমার্চের ব্যানার অপসারণের সময়ে পুলিশ ৪ জনকে আটক করেও ছেড়ে দিয়েছে।

রোডমার্চে নারায়ণগঞ্জ বিএনপি সাইনবোর্ড হতে সোনারগাঁওয়ের মেঘনা ঘাট পর্যন্ত সড়কে কয়েক লাখ লোকের সমাগম ও রোডমার্চে অন্তত আড়াইশ গাড়ি নিয়ে নারায়ণগঞ্জের চার দলের নেতাকর্মীরা যোগ দিবে। এর আগে শনিবার সকালে রোডমার্চ উপলক্ষ্যে শহরে বণার্ঢ্য র‌্যালি বের করা হবে। এ র‌্যালিতে কোন ধরনের বাধা না দেওয়ার জন্যও প্রশাসনের প্রতি তৈমুর আহবান জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন বিএনপি নেতা আনোয়ার হোসেন খান, এটিএম কামাল, সুরুজ্জামান, হাজী শাহীন, মোশাররফ হোসেন প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আ. লীগের সঙ্গে যোগ দিচ্ছে বি চৌধুরীর যুক্তফ্রন্ট

স্টাফ রিপোর্টার :: ডা. বদরুদ্দোজা চৌধুরীর (বি চৌধুরী) নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট আমাদের (১৪ ...