নাজিমের পরিবারকে কেন ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না: হাইকোর্ট

নাজিমের পরিবারকে কেন ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে নাস্টাফ রিপোর্টার :: ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সিনিয়র মার্কেটিং এক্সিকিউটিভ ও ঢাকাস্থ লালমোহন ফাউন্ডেশনের জনপ্রিয় সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন (৩৮) মৃত্যুর ঘটনায় তার পরিবারকে এক কোটি টাকা কেন ক্ষতিপূরণ দেয়ার আদেশ দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী ১০ দিনের মধ্যে স্বরাষ্ট্রসচিব, সড়ক ও যোগাযোগ সচিব, বিআরটিএ’র চেয়ারম্যান ও এ এমডি, পুলিশের আইজি, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্টদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত প্রবিবেদন আমলে নিয়ে আজ মঙ্গলবার (২২ মে) হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত সমন্বয়ে গঠিত বেঞ্চ স্বঃপ্রণোদিত হয়ে এই রুল জারি করেন। আদালতে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে আনেন অ্যাডভোকেট ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৭ মে) সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে মোটরসাইকেলে করে নাজিম যাচ্ছিলেন গুলিস্তানের দিকে। ফ্লাইওভারে উঠতেই তিনি পড়ে গেলেন দুটি বাসের প্রতিযোগিতার মাঝে। মঞ্জিল ও শ্রাবণ সুপার পরিবহনের দুটি বাস মরিয়া হয়ে প্রতিযোগিতা করছিল কে কার আগে যাবে। গতি নিয়ন্ত্রণ করতে না পেরে শ্রাবণ সুপার পরিবহনের বাসটি নাজিমের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। তিনি ছিটকে ফ্লাইওভারের সড়কে পড়ে গুরুতর আহত হন।

স্থানীয়রা নাজিমকে তারা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। ১০টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে এ ঘটনায় ঐদিন সন্ধ্যায় নাজিম উদ্দিনের ভায়রা আবদুল আলিম বাদি হয়ে যাত্রাবাড়ী থানায় একটি মামলাটি করেন।

নিহত নাজিম উদ্দিন দুই সন্তানের জনক ছিলেন। তার গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলার কালমার বালুরচরে। তিনি ঢাকার শ্যামপুরে থাকতেন। সেদিন তিনি অফিসের কাজে বের হয়েছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আড়াইহাজারে উদ্ধারকৃত আরও তিনটি মরদেহের পরিচয় মিলেছে

স্টাফ রিপোর্টার :: নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধারকৃত আরও তিনটি মরদেহের ...